আমাদের মধ্যে অনেকেই অনলাইনে লেখালেখি করতে পছন্দ করি। শখের লেখালেখি করার পাশাপাশি আমরা আমাদের নিজস্ব ওয়েবসাইট থেকে কিছু পরিমাণ অর্থ উপার্জন  করি। 

নতুন একটি ওয়েবসাইট অথবা ব্লগ সাইট থেকে আমরা ইনকাম করে থাকি ভিজিটর এর মাধ্যমে। যার  ব্লগ সাইট বা ওয়েবসাইটের মধ্যে যত বেশি ভিজিটর তার ততবেশি পরিমাণ ইনকাম। 

বেশি বেশি ভিজিটর পাওয়ার আশায় আমরা আমাদের ওয়েবসাইটের ইউ আর এল বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে থাকি।আর এই অতিরিক্ত শেয়ারের কারণে অনেক সময় আমাদের  ওয়েবসাইটের লিংকটি স্প্যাম হিসেবে বিবেচিত হয়। যার ফলস্বরূপ হিসেবে আমাদের ব্লগ সাইটের URL ব্লক হয়ে যায়।

তাই আজকের এই টপিকে আপনারা এমন একটি ট্রিকস জানতে পারবেন যার সাহায্যে আপনার আগের মতই ওয়েবসাইটের লিংক শেয়ার করতে পারবেন। আগের মত করে ভিজিটরও আনতে পারবেন।

URL ব্লক  হয়ে গেলে করণীয়

মনে করুন,আমাদের ওয়েবসাইটটি ফেসবুক থেকে ব্লক করে দিয়েছে। আমার ওয়েবসাইটের বেশিরভাগ ভিজিটরই ফেসবুক থেকে আসে। এক্ষেত্রে আমি কিভাবে আমার ব্লগে ফেইসবুক থেকে ভিজিট জানতে পারি? 

অবশ্যই আমি খুব সহজে আমার ওয়েবসাইটে ফেসবুক থেকে ভিজিটর আনতে পারবো কিন্তু তার জন্য দরকার হবে ছোট্ট একটি ট্রিক্স। আর এই ট্রিক্সটি ব্যবহার করে আমরা আমাদের ওয়েবসাইটে  ফেসবুক থেকে আনলিমিটেড ট্রাফিক নিতে পারবো। 

বেশি বেশি ভিজিটর পাওয়ার কৌশল

আমাদের ওয়েবসাইটের বড় একটি  ট্রাফিক সোর্স  হল - সোশল মেডিয়া ওয়েবসাইটের URL ব্লক হয়ে গেলে আমরা সোশ্যাল মিডিয়া থেকে কোনপ্রকার ট্রাফিক নিতে পারিনা হলে আমাদের ওয়েবসাইটটি সহ আমরা বিপাকে পড়ে যায় 

এর থেকে মুক্তি পাওয়ার জন্য অসাধারণ কিছু কৌশল রয়েছে আর এই কৌশলগুলো অবলম্বন করার মাধ্যমে আমরা আগের মতোই আমাদের ওয়েবসাইটে সোশ্যাল মিডিয়া ট্রাফিক পেতে পারি 


সোশ্যাল মিডিয়া ট্রাফিক পাওয়ার উপায়

সোশ্যাল মিডিয়া থেকে যদি আপনার ওয়েবসাইটে ব্লক করে দেয় তাহলে আপনি ব্লগার এর মাধ্যমে একটি  সাধারণ ওয়েবসাইট  তৈরি করে নিবেন। ওয়েবসাইট তৈরি করার পর আপনি  এই পোস্টে লিঙ্ক সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে চাচ্ছেন সেই পোস্টটির টাইটেল কপি করে নতুন ব্লগের টাইটেলে দিয়ে দিন

পোস্টের টাইটেল দেওয়ার পর পোস্টটির বডিতে লিখে দিবেন যে "সম্পূর্ণ পোস্টটি পড়তে ভিজিট করুন।  "সম্পূর্ণ পোস্টটি পড়তে ভিজিট করুনলেখাটি লেখার পর  লেখাটির ভিতরে আপনি আপনার পোস্টের লিংকটি দিয়ে দিবেন। তাহলে একজন ভিজিটর যদি আর্টিকেলটি পড়তে ইচ্ছুক হয় লেখাটির উপরে ক্লিক করে আপনার ব্লগের মধ্যে চলে যাবে। 

উপরোক্ত পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে যদি আপনার ব্লগ সাইটের URL ব্লক হয়ে যায় তাহলেও আপনি খুব সহজেই ভিজিটর নিতে পারবেন। 

3 মন্তব্যসমূহ

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

একটি মন্তব্য পোস্ট করুন

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

নবীনতর পূর্বতন