মোবাইল ফোন দিনদিন সবচেয়ে জনপ্রিয় হয়ে উঠছে।আবার এই জনপ্রিয়তার সাথে সাথে আবিষ্কার হচ্ছে নতুন নতুন মডেলের  নানা মোবাইল। নতুন নতুন মডেলের মোবাইল কেনার জন্য আমরা সকলেই আগ্রহ প্রকাশ করে থাকি। কিন্তু  ভালো মোবাইল কেনার আগে আমরা কিছু বিষয় নিয়ে  মোবাইলের সাথে অন্য একটা মোবাইলে কম্পেয়ার করে থাকি।

বর্তমান সময়ের অনেকগুলো জনপ্রিয় মোবাইল রয়েছে যেগুলো মার্কেটের মধ্যে খুব সহজেই ক্রেতাদের মন কেড়ে নিয়েছে। জনপ্রিয় মোবাইল সময়ের মধ্যে জনপ্রিয় দুটি মোবাইল হল Xiaomi Redmi 9 এবং Xiaomi Redmi 9i 

আজকের এই টপিকে Xiaomi Redmi 9 এবং Xiaomi Redmi 9i এ দুটি মোবাইল সম্পর্কে আপনারা জানতে পারবেন এবং জানতে পারবেন কোন মোবাইল ফোনটি কিনলে আপনার জন্য বেস্ট হবে

Xiaomi Redmi 9 Vs Xiaomi Redmi 9i 

Xiaomi Redmi 9  Vs  Xiaomi Redmi 9i


Display Comparison

ডিসপ্লে হিসেবে Xiaomi Redmi 9 এর মধ্যে রয়েছে 6.53  ইঞ্চি ডিসপ্লে এবং Xiaomi Redmi 9i  এর মধ্যে ও রয়েছে 6.53  ইঞ্চি ডিসপ্লে  তাই বলা যায়  যে ডিসপ্লে এর দিক দিয়ে দুটো একই অবস্থানে রয়েছে।

এখন যদি দুটি মোবাইলের Display Resolution  এর দিকে যাই তাহলে দেখতে পাবেন যে, Xiaomi Redmi 9 এর Display Resolution  হল 720✖️1600 এবং Xiaomi Redmi 9i এর Display Resolution হল 720✖️1600 তাই বলে যাই যে, দুটোই Display Resolution এর দিক দিয়ে সমান অবস্থানে রয়েছে।

আবার আমরা যদি এই দুটো মোবাইলের Display Ratio দেখি তাহলে Xiaomi Redmi 9 Vs  Xiaomi Redmi 9i দুটো মোবাইলেরই Display Ratio হল 20:9। এই দুটো মোবাইলেরই Refresh Rate হল 60 Hz

Camera Comparison

Camera Comparison এর ক্ষেত্রে Xiaomi Redmi 9 মোবাইলের Front ক্যামেরা হল 5 মেগাপিক্সেল এবং Xiaomi Redmi 9i মোবাইলটির Front তা হল 5 মেগাপিক্সেল । সুতরাং বলা যায় যে,  দুটো মোবাইলের ওই Front  ক্যামেরা  একই অবস্থানে রয়েছে

আবার যদি পিছনের ক্যামেরা বিবেচনা করতে যাই তাহলে,পিছনের ক্যামেরার দিক দিয়ে Xiaomi Redmi 9 মোবাইলটি এগিয়ে রয়েছে। কারণ  Xiaomi Redmi 9 মোবাইলটিতে রয়েছে 13 MP Wide এবং 2MP Depth আবার অপরদিকে Xiaomi Redmi 9i মোবাইলটিতে শুধুমাত্র 13 MP Wide রয়েছে। 

Software Comparison

Software Comparison এর দিক দিয়ে দুটো মোবাইল একই স্থানে রয়েছে কারণ Xiaomi Redmi 9 এবং Xiaomi Redmi 9i দুটো মোবাইলের মধ্যেই OS Android 10 ব্যবহার করা হয়েছে। 

Performance Comparison এর দিক দিয়ে Xiaomi Redmi 9 মোবাইলটির প্রসেসর রয়েছে MediaTek Helio G35 আবার অন্যদিকে মোবাইলটিতে প্রসেসর ব্যবহার করা হয়েছে MediaTek Helio G25 । 

তাই  প্রসেসর এর দিকটি  বিবেচনা করলে দেখা যায় যে Xiaomi Redmi 9 মোবাইলটি এগিয়ে রয়েছে। 

Ram and Storage 

Ram এর দিক দিয়ে Xiaomi Redmi 9 মোবাইলটিতে রয়েছে 4 জিবি Ram এবং  Xiaomi Redmi 9i এই মোবাইলটিতে রয়েছে 4 জিবি  Ram। Ram  এর ক্ষেত্রে দুটোর অবস্থান একই রকম। 

আবার এই দুটি ফোনের স্টোরেজ এর দিকে লক্ষ্য করলে দেখা যাবে যে  Xiaomi Redmi 9i মোবাইলটিতে রয়েছে 32 জিবি স্টোরেজ এবং অন্যদিকে Xiaomi Redmi 9 মোবাইলটিতে রয়েছে 64 জিবি স্টোরেজ। 

Ram  এর দিক দিয়ে দুটো মোবাইল একই হলেও কিন্তু স্টোরেজের দিক দিয়ে Xiaomi Redmi 9  এগিয়ে রয়েছে। 

Battery Comparison

ব্যাটারি এর ক্ষেত্রে এই দুটি মোবাইলে এক রকমই রয়েছে দুটো মোবাইলের মধ্যেই 5000 mAh এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে। 

আবার ফাস্ট চার্জিং হিসেবে দুটো একই রয়েছে দুটোর মান হল N/A এবং N/A। আবার অন্যদিকে Sim and Network দুটো মোবাইলের মধ্যেই ডুয়েল সিম 4g এবং 3g ব্যবহার করা যাবে। 

Price India

আমরা যদি Xiaomi Redmi 9 Vs Xiaomi Redmi 9i এই দুটি মোবাইলের মূল্যের দিকে লক্ষ্য করি তাহলে দেখা যায় যে, ইন্ডিয়ান রুপিতে Xiaomi Redmi 9 এর মূল্য হচ্ছে 8999 RS । আবার অন্যদিকে Xiaomi Redmi 9i এর মূল্য হচ্ছে- 7999 RS


শেষ কথা: আমরা যদি Xiaomi Redmi 9 Vs Xiaomi Redmi 9i মোবাইল দুটোর Overall Specs Score দেখতে যাই তাহলে দেখা যাবে যে, Xiaomi Redmi 9 মোবাইলটির স্কোর হচ্ছে- 15 এবং অপরদিকে  Xiaomi Redmi 9i  মোবাইলটির স্কোর হচ্ছে- 10

Post a Comment

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

নবীনতর পূর্বতন