বর্তমান সময়ে স্মার্টফোন কোম্পানি হিসেবে আমাদের মাঝে শাওমি বেশ খ্যাতি অর্জন করে ফেলেছে। শাওমি উপহার দিচ্ছে একটির পর আরেকটি কম দামে ভালো স্মার্টফোন।এই কোম্পানির ফোন বাজারে এনে রীতিমত নতুন স্মার্টফোনগুলো মার্কেটকে নতুন একটি রূপ দিয়েছে। 

জনপ্রিয়তা পাওয়ার পাশাপাশি শাওমি কোম্পানির নতুন স্মার্টফোনগুলোর মধ্যে প্রচুর ক্লোন বা নকল নানান ধরনের স্মার্টফোন বাজারে পাওয়া যায়। তাই শাওমি স্মার্টফোন নতুন কিংবা সেকেন্ড হ্যান্ড যেটাই হোক না কেন ফোন কেনার আগে অবশ্যই ভালোভাবে দেখেশুনে কেনা উচিত। 

আজকের এই টপিকে এই বিষয়টি নিয়ে আলোচনা করা হবে যে, কিভাবে বুঝতে পারবেন আপনি যে শাওমি ফোনটি কিনতে চাচ্ছেন সেটি আসল নাকি নকল?তাহলে চলুন জেনে  নেয়া যাক, আসল ও নকল শাওমি ফোন চেনার কিছু উপায় সম্পর্কে।


শাওমি ফোন আসল নাকি নকল

ORIGINAL or FAKE Xiaomi Phone



বর্তমানে শাওমি (Xiaomi) নকল ফোন গুলোর কারণে এসকল নকল ফোন নিয়ে অনেক সচেতন শাওমি। MI Verification Application এক ধরনের অ্যাপ্লিকেশন রয়েছে।

আর এই অ্যাপ্লিকেশনটি স্বামীর পক্ষ থেকে লঞ্চ করা হয়েছে। এই অ্যাপ্লিকেশনটি অটোমেটেড পরীক্ষার মাধ্যমে আসল ও নকল শাওমি ফোন ডিটেক্ট করে ধরে দিতে পারে। ( ORIGINAL or FAKE Xiaomi Phone )

অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আসল এবং নকল Xiaomi ফোন যাচাই করতে –

  1. সর্বপ্রথম MI Verification অ্যাপটি .ডাউনলোড. করুন 
  2. তারপর অ্যাপটিতে প্রবেশ করে “Turn On Performance Mode” অপশনটি চালু করে দিন 
  3. Scan & Verify অপশন নির্বাচন করুন 
  4. অন্য আরেকটি  মোবাইল ফোন অথবা কম্পিউটার ব্যবহার করে এই লিংকের ভিতর প্রবেশ করুন এবং প্রদত্ত QR কোড স্ক্যান করুন
  5. তারপর MI Verification অ্যাপ্লিকেশনটি আপনার ফোন আসল নাকি নকল তা জানার জন্য কিছু টেস্ট করবে।
উল্লেখ্য, বর্তমানে অনেক শাওমি  ইউজাররা জানিয়েছেন যে তাদের শাওমি ফোনটির মধ্যে MI Verification অ্যাপটি ঠিকমত কাজ করছেনা। তাই আপনি যদি এই সমস্যার সম্মুখীন হয়ে  থাকেন অর্থাৎ আপনার  স্মার্টফোনটিতে যদি  এই অ্যাপ্লিকেশনের পদ্ধতিটি কাজ না করে, তবে নিন্মোক্ত অন্য উপায়গুলো অনুসরণ করতে পারেন।

  • সিরিয়াল নাম্বার দিয়ে ভেরিফাই করে
  • মিইউআই রম ভার্সন চেক করার মাধ্যমে
  • বেঞ্চমার্ক স্কোর টেস্ট করার মাধ্যমে
  • ইন-বক্স এসেসরিজ সকল কিছুর ঠিক আছে কিনা তা চেক করার মাধ্যমে। 
  • দাম এর তুলনা করার মাধ্যমে
  • অন্তুতু অফিসার অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে হার্ডওয়ার চেক করার মাধ্যমে
আজকে আপনাদের সাথে শাওমি ফোন আসল নাকি নকল চেনার উপায় শেয়ার করলাম। উপরোক্ত পদ্ধতি গুলো ব্যবহার করে আপনি খুব সহজেই জানতে পারবেন আপনার ব্যবহৃত ফোনটি আসল নাকি নকল। তাই কোনো একটি ডিভাইস কেনার আগেই সতর্ক হোন ।

Post a Comment

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

অপেক্ষাকৃত নতুন পুরনো