jatir janak bangabandhu sheikh mujibur rahman govt. college

প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসের কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আবারো আরেক দফা বাড়ানো হয়েছে।দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান স্বাভাবিক ছুটি শেষ হওয়ার কথা ছিল 14 নভেম্বর। কিন্তু তার আগে মহামারী করুণা ভাইরাসের কথা মাথায় রেখে  ছুটি 19 ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে

এম এ খায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা গত  12ই নভেম্বর বৃহস্পতিবার এই তথ্যসূত্র জানানো হয়।  

এর আগে বাংলাদেশের বর্তমান শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি অক্টোবর মাসের 29 তারিখে 14 ই নভেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেন।

বর্তমান  বাংলাদেশের শিক্ষামন্ত্রী ডক্টর দীপু মনি ব্রিফিংয়ে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোর জন্য আমরা একটা চেষ্টা করতে পারি।  তবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সম্পূর্ণ নির্ভর করবে  করো না পরিস্থিতির উপরে। 

বিশ্বজুড়ে দিনদিন আবারো করোনা পরিস্থিতি বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশের বিশেষজ্ঞরা বলছেন শীতের মধ্যে করোনা পরিস্থিতির আরো অবনতি ঘটতে পারে। কিন্তু যারা 2021 সালের এসএসসি এবং এইচএসসি পরীক্ষার্থী রয়েছে তাদের কথা মাথায় রেখে সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা যেতে পারে।

একেবারেই জনস্বাস্থ্যকে কি না থাকে সেই রকম পদক্ষেপ ব্যবহার করে দেশের প্রতিষ্ঠান সমূহ কুলার ব্যাপারে কি কি করা যায় সেটা নিয়ে চিন্তা ভাবনা করার কথা বলা হয়েছে এই ব্রিফিংয়ে। যদি করোনা পরিস্থিতি অনুকূল হয় তাহলে সেই বিষয়ে সিদ্ধান্ত নিবে বলে জানানো হয়েছে।

দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান গত ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক স্বাভাবিক মাত্রায় না আসা পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের এ ছুটি বৃদ্ধি করা হয়েছে।করোনার এই পরিস্থিতিতে ইতোমধ্যে PSC, JSC, HSC পরীক্ষা বাতিল করা হয়েছে। বাতিল করা হয়েছে শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষাও এবং  এইচএসসি 2020 সালের পরীক্ষার্থীদের অটোপাস  দেওয়া হয়েছে।

Post a Comment

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

অপেক্ষাকৃত নতুন পুরনো