শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি বলেন, আগামী ২০২১ শিক্ষাবর্ষে এইচএসসি অর্থাৎ উচ্চমাধ্যমিক এবং এসএসসি অর্থাৎ মাধ্যমিক পরীক্ষার্থীদের পরীক্ষা দুই মাস পিছিয়ে যেতে পারে পারে বলে জানিয়েছেন তিনি।

এইচএসসি 2021

গত ২৫ নভেম্বর 2020 রোজ বুধবার সরকারি ও বেসরকারি স্কুলে প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ভর্তির বিষয়ে আপডেট দিতে গিয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন ডক্টর দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন,করোনার কারণে ২০২১ শিক্ষাবর্ষে এসএসসি বা মাধ্যমিক ও এইচএসসি  বা উচ্চ মাধ্যমিক এ দুটি পরীক্ষা যথাযথ সময়ে থেকে দুই মাস পেছাতে পারে। কারণ এসএসসি এবং এইচএসসি পরীক্ষা শুরুর পূর্বে শিক্ষার্থীদের জন্য আমরা অন্ততপক্ষে 3 মাস সংক্ষিপ্ত সিলেবাসে ক্লাস নিতে চাই।

শিক্ষামন্ত্রী ডাক্তার দীপুমনি আরও বলেন, এইচএসসি 2020 পরীক্ষার্থীদের ফলাফল ডিসেম্বরের মধ্যেই প্রকাশ করা হবে।আবার কখন থেকে  ক্লাস শুরু হবে এ বিষয়টি নির্ভর করছে পরিস্থিতির উপর। ক্লাস যখনই শুরু হোক না কেন প্রথম অবস্থায় সবাইকে বেশ কিছু স্বাস্থ্য বিধি ও নিয়ম-কানুন অনুসরণ করতে হবে। 

সেক্ষেত্রে হয়তো সকলের  ক্লাস সপ্তাহের সকল দিন নেওয়া সম্ভব নাও হতে পারে। তবে সকল শিক্ষার্থীদের মধ্যে এসএসসি ও এইচএসসি শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে পাঠদানের জোর দেওয়া হবে বেশি। তাদের হয়তো একদিন বাদে বাকি সব দিনই ক্লাস নেওয়া হবে।

Post a Comment

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

অপেক্ষাকৃত নতুন পুরনো