আজকেরডিল

আজকের ডিল ডট কম হলো বাংলাদেশের অন্যতম ই-কমার্স ওয়েবসাইট বা প্ল্যাটফর্ম। যেখান থেকে আপনি খুব সহজেই আপনার নিত্য নতুন ব্যবহারযোগ্য পণ্য ক্রয় করতে পারেন। এছাড়াও আপনি আজকের ডিল প্ল্যাটফর্মটিতে নিজের ব্যবসা শুরু করতে পারবেন । কারণ এখানে রয়েছে নিজস্ব একটি দোকান করার অপশন যেখানে আপনি আপনার প্রোডাক্ট আপলোড করে পণ্য বিক্রি করে অর্থ উপার্জন করতে পারেন। 

তবে আপনি যদি ব্যবসা শুরু করতে চান তাহলে কিছু নিয়ম-নীতি মেনে কিছু ট্রিকস ফলো করে এখানে ব্যবসা শুরু করতে হবে। আর তা না হলে বর্তমানে আজকের ডিল ডটকম আপনার পণ্য বিক্রি করে উপার্জিত অর্থ আপনাকে পরিশোধ করতে বিলম্ব করতে পারে।

আমাদের দেশে বেশ কিছু জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম রয়েছে সেই সকল প্ল্যাটফর্ম গুলোর মধ্যে আমি আজকের ডিল ডটকম ই-কমার্স প্ল্যাটফর্মকে বেশি পছন্দ করি এই কমার্স প্ল্যাটফর্মকে পছন্দ করার পেছনে আমার কতগুলো কারণ রয়েছে নিচে সেই কারণগুলো উল্লেখ করা হলো


নিজস্ব ই-কমার্স দোকান তৈরি করা যায় 

যাদের বিভিন্ন ধরনের প্রোডাক্ট রয়েছে এবং যারা অনলাইনে বিভিন্ন ধরনের পণ্য বিক্রি করতে চান তারা আজকের ডিল এর সাথে যুক্ত হয় ই-কমার্স একটি দোকান চালু করতে পারেন। তবে এক্ষেত্রে আপনাকে একটি ট্রিক্স অবলম্বন করতে হবে যাতে করে আপনার বিক্রিত পণ্যের টাকা আজকের ডিল এর হাতে চলে না যায় তা না হলে আপনার টাকা পেতে বিলম্ব হতে পারে

আজকের ডিলে ই-কমার্স ব্যবসা শুরু করার আগে আপনাকে সেই বিষয়ে ভালো ধারণা থাকতে হবে। সবচেয়ে ভালো হয় আপনি বিষয়টি আগে রিসার্চ করুন এবং ভালো করে জেনে তারপর এই প্ল্যাটফর্মটিতে আপনি আপনার পণ্য সঠিকভাবে আপলোড করুন

আজকের ডিল এর প্রচুর কাস্টমার রয়েছে আর এই কাস্টমার গুলোকে কাজে লাগিয়ে আপনি খুব সহজেই আপনার কাঙ্খিত পণ্যটি বিক্রয় করতে পারবেন


ফ্রিতে পণ্য কেনা যায়

কোন প্রতিষ্ঠান তাদের গ্রাহকদেরকে সম্পূর্ণ ফ্রি-তে পণ্য দেবেনা আর দিলেও তার জন্য মানতে হবে কিছু নিয়ম বা পদক্ষেপ। তেমনি আজকের ডিল থেকে ফ্রিতে পণ্য কিনতে হলে আপনাকে কিছু পদ্ধতি অনুসরণ করতে হবে 

আপনাদের জানার সুবিধার্থে নিচে ফ্রিতে পণ্য কেনার আগে যা করণীয় তা উল্লেখ করা হলো:

ফ্রিতে পণ্য কেনার আগে আপনাকে পয়েন্ট অর্জন করতে হবে। আর আপনার অর্জিত সেই পয়েন্ট গুলোকে টাকায় কনভার্ট করার মাধ্যমে  আজকের ডিল  থেকে পণ্য কিনতে পারবেন 
  • সর্বপ্রথম গুগল প্লে স্টোর থেকে আজকের ডিল এপ্লিকেশনটি ইন্সটল করে নিতে হবে
  • এপ্লিকেশনটি ইন্সটল করার পর সেখানে রেজিষ্টেশন করে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।
  • একাউন্ট তৈরী করার পর সর্বপ্রথম একটি রেফার কোড এপ্লাই করতে হবে - অন্য কারো রেফার কোড দিলে আপনি 50 টাকা বোনাস পাবেন। তাই 50 টাকা বোনাস পেতে “এপ্লাই রেফার কোড” এর জায়গায় 930945 এই কোডটি ব্যবহার করুন এবং তারপর “রেফার কোড এপ্লাই করুন” এই অপশনটিতে ক্লিক করুন।
  • প্রতিদিন অ্যাপ্লিকেশনটিতে শুধুমাত্র একবার প্রবেশ করার ফলে আপনি পাবেন 5 পয়েন্ট। এক্ষেত্রে প্রতি 10 পয়েন্টের মূল্য 5 টাকা।
  • এছাড়া  আপনার প্রথমবার কোন অর্ডার এর ক্ষেত্রে আপনি পাবেন 30 পয়েন্ট বোনাস  এবং পরবর্তী সকল অর্ডারের জন্য পাবেন 5 পয়েন্ট করে।
এছাড়াও আপনি আরো বিভিন্নভাবে পয়েন্ট অর্জন করতে পারবেন। আর সেই পয়েন্টগুলো  টাকায় কনভার্ট করে খুব সহজেই আজকের ডিল ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে খুব সহজেই আপনার পছন্দের পণ্যটি সম্পূর্ণ ফ্রিতে অর্ডার দিতে পারবেন।


বিকাশ পেমেন্টে ফ্রী ডেলিভারি

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ব্যাংকিং হচ্ছে- বিকাশ। আর এই বিকাশ পেমেন্টে  আজকের ডিল দিচ্ছে সারাদেশে ফ্রী ডেলিভারি। আর এই ফ্রি ডেলিভারি অফারটি একদম স্বল্পমাত্রার ই-কমার্স প্ল্যাটফর্মগুলো দিয়ে থাকে।

এছাড়া বিকাশ বাদে আজকের ডিল কার্ড পেমেন্টে- 50,ক্যাশ অন ডেলিভারি পেমেন্টে- 55 এবং রকেট পেমেন্টের ক্ষেত্রে 55 টাকা ডেলিভারি চার্জ নিয়ে থাকে।

পছন্দের সকল পণ্যই পাওয়া যায়

আজকের ডিল ই-কমার্স প্ল্যাটফর্মটিতে প্রায় সকল ক্যাটাগরির পণ্যই খুব সহজে পাওয়া যায়।  আপনি আপনার পছন্দের পণ্যটি সার্চ অপশনে সার্চ করে খুঁজে নিতে পারবেন।

ছোট-বড়, ছেলে মেয়ে সকলের পোশাক-আশাক সহ  বিভিন্ন ধরনের এক্সেসরিজ প্রায় সকল কিছুই এই প্ল্যাটফর্মটিতে রয়েছে। মূলত এখানে ক্রেতাদের চাহিদা অনুযায়ী  মানুষ তাদের পণ্য আপলোড করে থাকে ।

এখানে জনপ্রিয় ক্যাটাগরির প্রোডাক্ট এর মধ্যে রয়েছে-  জ্যাকেট, টি-শার্ট, শার্ট ,প্যান্ট ,জুতা, গেজেট ,স্মর্টওয়াচ , এক্সেসরিজ,বেডশীট, ফ্যান ইত্যাদি।

এছাড়াও আরো বিভিন্ন কারণে আমি আজকের ডিলকে ই-কমার্স প্ল্যাটফর্ম হিসেবে পছন্দ করি। যেগুলো আপনারাও আজকেরডিল এর সাথে থাকলে বুঝতে পারবেন। তবে কিছু কিছু জিনিস সত্যিই খুব অপছন্দের রয়েছে। আমি যথাসম্ভব সেই বিষয়গুলোকে এড়িয়ে চলার চেষ্টা করি ।

Post a Comment

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

নবীনতর পূর্বতন