ফেসবুক পেজ ডিলিট করার উপায়

ফেসবুক পেজ ডিলিট করার উপায়

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রয়োজনের তাগিদে আমরা নানা ধরনের ফেসবুক পেজ তৈরি করে থাকি। আবার ব্যক্তিগত অথবা নানা কারণে আমাদের সেই ফেসবুক পেজটিকে ডিলিট করে দিতে হয়। আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা ফেসবুক পেজ তৈরি করতে পারেন ঠিকই কিন্তু ফেসবুক পেজ ডিলিট করার উপায় সম্পর্কে জানেন না।

আজকের এই টপিকে ফেসবুক পেজ ডিলিট করে কিভাবে এ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। আর এই আর্টিকেলটিতে ফেসবুক পেজ বন্ধ করার নিয়ম আপনাদেরকে প্র্যাকটিক্যালভাবে দেখানো হবে। যেন দেখামাত্রই আপনারা বুঝতে পারেন।

ডিলিট করার আগে জেনে নিন


শুধুমাত্র ছোট একটি টিপস ফলো করে আপনি আপনার ফেসবুক পেজ ডিলিট করে দিতে পারবেন। আর এর জন্য দরকার হবে মাত্র এক মিনিট আর কয়েকটি ক্লিক।ফেসবুক পেজ ডিলিট করার আগে আপনাকে অবশ্যই এই ব্যাপারটা জানতে হবে। আর এটি হল আগে আপনি যদি ভুলবশত আপনার ফেসবুক পেজ ডিলিট করে ফেলেন তাহলে আপনি চাইলে সেটা আবার ফিরিয়ে আনতে পারতেন।

কিন্তু এখন ফেসবুকের নতুন আপডেটের পরে ভুলবশত হোক আর জেনেই হোক ফেসবুক পেজ বন্ধ করার পর ফেসবুক কর্তৃপক্ষ হতে কোন সময় দেওয়া হয় না। এখন আপনি চাইলে যখন তখন আপনার ফেসবুক পেজ থেকে পার্মানেন্টলি ডিলিট করতে পারেন। অর্থাৎ 14 দিনের ভিতরে আপনার সিদ্ধান্ত পরিবর্তন করার সুযোগ আগের মত এখন আর নেই। এককথায় বর্তমানে একটি ফেসবুক পেজ ডিলিট করার জন্য 14 দিন অপেক্ষা করতে হয় না।

ফেসবুক পেজ বন্ধ করার নিয়ম

ফেসবুক পেজ ডিলিট করার জন্য সবার প্রথমে যে ফেসবুক পেজটি আপনি ডিলিট করতে চান সেই পেজ টিতে প্রবেশ করুন। অবশ্যই আপনাকে পেইজের এডমিন হতে হবে অথবা নিজের খোলা ফেসবুক পেজ হতে হবে। কাঙ্খিত পেইজটিতে প্রবেশ করার পর নিচের পদ্ধতিগুলো অনুসরণ করুন।

আমি কম্পিউটারের মাধ্যমে দেখাচ্ছি তবে মোবাইলের ক্ষেত্রেও একই রকম তবে ইন্টারফেসটা একটু ভিন্ন। সর্বপ্রথম ফেসবুক পেজের Settings অপশনটি খুজে বের করুন। তারপর  সেই অপশনটিতে একটি ক্লিক করুন। নিচের দেখানো ছবিটি ফলো করতে পারেন।

ফেসবুক পেজ বন্ধ করার নিয়ম

Settings এ যাওয়ার পর সর্বপ্রথম General নামক একটি অপশন দেখতে পাবেন। এখন সেই অপশনটিতে ক্লিক করুন।

ফেসবুক পেজ ডিলিট করার উপায়

এখন স্ক্রল ডাউন করে সবার নিচে চলে আসুন। এবার একদম সবার নিচে Remove Page নামক একটি অপশন দেখতে পাবেন। সেই অপশনটির মধ্যে ক্লিক করুন।

ফেসবুক পেজ বন্ধ করার নিয়ম

এখন Permanently delete “Your page name” এই অপশনটিতে ক্লিক করুন।
 
ফেসবুক পেজ বন্ধ করার উপায়

এবার Delete অপশনটিতে ক্লিক করুন

ফেসবুক পেজ বন্ধ করার উপায়

আশা করি এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার পর ফেসবুক পেজ বন্ধ অথবা কিভাবে ফেসবুক পেজ ডিলিট করা যায় এ সম্পর্কে জেনে গেছেন। এখন চাইলেই আপনি আপনার যেকোন ফেসবুক পেজকে খুব সহজেই ডিলিট করে দিতে পারবেন। 

Post a Comment

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

অপেক্ষাকৃত নতুন পুরনো