বাংলা আর্টিকেল লিখে টাকা আয়

বাংলা আর্টিকেল লিখে টাকা আয়
আজকে আপনাদের সাথে আরেকটি দারুন বিষয় নিয়ে নিয়ে আলোচনা করব। আর এই বিষয়টি হলো কিভাবে বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করবেন। আবার খুশির সংবাদ হলো এটি যে এখানে পেমেন্ট মাধ্যম নিয়ে কোন চিন্তা করতে হবে না। আপনি চাইলেই  আপনার আয় করা টাকা বিকাশ, রকেট, নগদ, শিউরক্যাশ বা মোবাইল রিচার্জের মাধ্যমে তুলে নিতে পারবেন।

এটি পড়ার আগে অনলাইনে আয় বিকাশে পেমেন্ট এই আর্টিকেলটি সম্পূর্ণ ভালোভাবে পড়ে নিন। এটি পড়ার মাধ্যমে এ ব্যাপারে আরেকটু পরিষ্কার ধারনা পাবেন

কিভাবে শুরু করবেন?

যদি আপনার প্রযুক্তি, এনড্রয়েড এপস রিভিও, মোবাইল রিভিও, অনলাইন আর্নিং, ইন্টারনেট অফার, সিম অফার, ল্যাপটপ, কম্পিউটার, ডিজিটাল মার্কেটিং, ওয়ার্ডপ্রেস , ব্লগার ইত্যাদি যে কোন বিষয়ে মোটামুটি জ্ঞান বা ধারণা থাকে তাহলে আপনি এই সাইটে লেখালেখি করে আয় করতে পারবেন।

ওয়েবসাইটের ঠিকানা: jit.com.bd ।

যদি আপনি এখানে লেখালেখির মাধ্যমে টাকা আয় করতে চান তাহলে তাদের কিছুই বলছে এবং রেগুলেশন বা নীতিমালা মেনে চলতে হবে। আর এই নীতিমালার করে তাদের ওয়েবসাইটে প্রকাশ করা রয়েছে। আমি চাইলে এখানে ক্লিক করে নীতিমালাগুলো করে নিতে পারেন। 

যদি আপনি তাদের ওয়েবসাইটে নীতিমালাগুলো মেনে কাজ করতে রাজি থাকেন তাহলে আপনাকে সর্বপ্রথম তাদের ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে ।আর এই রেজিস্ট্রেশনের মাধ্যমে আপনার নিজস্ব একটি অ্যাকাউন্ট তৈরি হবে। রেজিষ্ট্রেশন ছাড়া আপনার কোন প্রকার কাজ করতে পারবেন না। রেজিস্ট্রেশন করার জন্য প্রথমে এখানে ক্লিক করুন এবং তাদের “আর্নিং প্রোগ্রাম” অপশনটিতে ক্লিক করে “Register” অপশনটিতে ক্লিক করুন।

বাংলা আর্টিকেল লিখে টাকা আয়

এখন এখানে আপনি আপনার ইউজারনেম, ফার্স্ট নেম এবং লাস্ট নেম, ইমেইল, পাসওয়ার্ড এবং কনফার্মেশন পাসওয়ার্ড দিয়ে রেজিষ্টার করতে হবে। আপনার ইমেইলে কনফার্মেশন লিংক গেলে সেই কনফার্মেশন লিংকে ক্লিক করে একাউন্ট একটিভ করতে হবে।মনে রাখবেন পাসওয়ার্ড এর ক্ষেত্রে ছোট হাতের এবং বড় হাতের অক্ষর এবং যেকোন একটি একটি সংখ্যা ব্যবহার করবেন।

লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে

ড্যাশবোর্ড সম্পর্কে

তারপর লগইন অপশন এ ক্লিক করে আপনার একাউন্টে লগইন করবেন। তারপর আবার আর্নিং প্রোগ্রাম অপশনে ক্লিক করুন এবং DashBoard অপশনে ক্লিক করুন।

আপনি Dashboard এর মধ্যে প্রবেশ করে Post অপশনটিতে ক্লিক করে আপনি আপনার পছন্দের লেখাগুলো প্রকাশ করতে পারবেন। তাছাড়া আপনার যেকোনো পোস্ট এখান থেকে আপডেট করতে পারবেন। তবে লেখার আগে অবশ্যই আপনি তাদের ওয়েবসাইটে লেখার নীতিমালাগুলো পরে নিবেন তা না হলে পোষ্ট অ্যাপ্রুভ হতে ঝামেলা হতে পারে। আর পোস্ট এপ্রুভ না হলে আপনার টাকা আয় হবে না।

লগিন করুনঃ 

আপনি যখন কোনো ধরনের আর্টিকেল তাদের ওয়েবসাইটে  প্রকাশ করতে চাইবেন তখন সবার প্রথমে আপনাকে আর্নিং প্রোগ্রাম এরমধ্যে লগইন করতে হবে। আপনি যদি আপনার টাকা তুলতে চান তাহলে আপনাকে ইউজারনেম এবং পাসওয়ার্ডসহ লগইন করতে হবে। 

রেজিষ্টার করুনঃ

আবার অপরদিকে রয়েছে রেজিস্ট্রেশন বাটন যার সম্পর্কে আমি আগে আপনাদেরকে বলেছি। তবে আবারও বলছি কেউ যদি ওয়েবসাইটে লেখালেখি করে আয় করতে চায় তাহলে অবশ্যই আগে রেজিস্ট্রেশন করতে হবে। 

ওয়েবসাইটে লেখার নীতিমালাঃ 

ওয়েবসাইটটিতে কিভাবে আর্টিকেল লেখালেখি করবেন,  কিভাবে এবং কতবার লিখতে হবে সে সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া রয়েছে। আপনি যদি তাদের ওয়েবসাইটে নতুন একাউন্ট খুলে থাকেন অথবা নতুন গ্রাহক হয়ে থাকেন থাকেন তাহলে তাদের jit.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে তাদের লেখার সকল তথ্য করে নিতে পারেন।

আমার একাউন্টঃ

সবশেষে আপনি যদি আপনার ব্যালেন্সে কত টাকা  রয়েছে? কত টাকা আর্টিকেল লিখে আয় করেছেন? কত টাকা উইথড্র করেছেন? সে সম্পর্কে বিস্তারিত জানতে MY Account আমার একাউন্ট এ ক্লিক করে বিস্তারিত জানতে পারবেন। 

লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে
লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে

এই পেজটিতে আপনি কিভাবে টাকা উইথড্র করবেন? কিভাবে আয় করা টাকা হাতে পাবেন?  সে সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। তাছাড়া আপনি কিভাবে বেশি বেশি আয় করবেন সে সম্পর্কে তাদের আর্নিং প্রোগ্রামের বিস্তারিত দেওয়া রয়েছে।

সর্বোপরি আপনি যদি jit.com.bd এই ওয়েবসাইটটিতে বাংলা লিখে আয় করতে চান তাহলে দেরি না করে এখন থেকে শুরু করে দিন এবং তবে তাদের শর্তসাপেক্ষে ব্লগে লেখার নিয়ম-নীতিগুলো আগে ভালোভাবে পড়ে নিন। এখানে সবচেয়ে ভালোলাগা এবং সুবিধার ব্যাপারটি হলো যে, এখান থেকে বিকাশ রকেট বা যো কোন মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা তোলা যায়।

1 মন্তব্য

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

একটি মন্তব্য পোস্ট করুন

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

অপেক্ষাকৃত নতুন পুরনো