বাংলা গেস্ট পোস্টিং ওয়েবসাইট

বাংলা গেস্ট পোস্টিং ওয়েবসাইট

আমরা যারা বাংলায় ব্লগিং বা ওয়েবসাইট নিয়ে কাজ করি তারা অন্যের ব্লগে অতিথি হয়ে লেখার জন্য বাংলা গেস্ট পোস্টিং ওয়েবসাইটগুলো খুঁজে থাকি। কিন্তু গুগলে অনেক সার্চ করার পরেও বাংলা সেরা গেস্ট পোস্টিং ওয়েবসাইটগুলো খুঁজে পেতে অনেক সময় ব্যয় করতে হয়। আপনাদের যেন এরকম গেস্ট পোস্টিং সাইট গুলো খুঁজে পেতে সমস্যা বা সময় ব্যয় করতে না হয় সেই জন্যই আজকের এই টপিকটি। 

মূলত আজকের এই টপিকে সেরা দশটি বাংলা গেস্ট পোস্টিং সাইট আপনাদের সামনে তুলে ধরব। আর এগুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। তার আগে আপনাকে অবশ্যই জানতে হবে গেস্ট পোস্টিং কি আর কেনই বা গেস্ট পোস্টিং করবেন।

অবশ্যই পড়ুন: 

টেকটিউন্স ওয়েবসাইট

বাংলায় অতিথি ব্লগ বা গেস্ট পোস্টিং করার জন্য সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইটটি হচ্ছে টেকটিউন্স। হয়তো আপনারা বেশিরভাগ মানুষই টেকটিউন্স ওয়েবসাইটটির সাথে পরিচিত। মূলত টেকটিউন্স হচ্ছে প্রযুক্তি বিষয়ক একটি ওয়েবসাইট। তাই আপনি যদি প্রযুক্তি বিষয়ক কোন ওয়েবসাইট নিয়ে কাজ করেন তাহলে এখান থেকে গেস্ট পোস্টিং করে হাই কোয়ালিটি ব্যাকলিংক জেনারেট করতে পারবেন।

Websiteseochecker এর মাধ্যমে টেকটিউনসের অবস্থান চেক করলে দেখা যায় যে, টেকটিউন্স এর DA অর্থাৎ ডোমেইন অথরিটি হচ্ছে- 21 আবার অপরদিকে PA অর্থাৎ পেইজ অথরিটি হচ্ছে- 35। আর এর স্প্যাম স্কোর নেই। আবার ওয়েবসাইটিতে প্রতিদিন প্রচুর পরিমাণে ভিজিটর ভিজিট করে থাকেন।

এক কথায় টেকটিউন্স ওয়েবসাইটে খুব ভালো মানের একটি সাইট। আপনি চাইলে বাংলাতে গেস্ট পোস্টিং করে এখান থেকে আপনার পোস্ট বা ওয়েবসাইটের জন্য ব্যাকলিংক নিতে পারেন। পোস্ট লেখার আগে অবশ্যই তাদের নিয়ম নীতি গুলো ভালোভাবে পড়ে নিবেন। তা না হলে আপনার পোস্ট অ্যাপ্রুভ হবে না।

টেক মাস্টার ব্লগ 

বাংলায় গেস্ট পোস্টিং করার জন্য আরেকটি জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে টেক মাস্টার ব্লগ। এই ওয়েবসাইটটিও খুব ভালো মানের একটি সাইট। আপনারা চাইলে ওয়েবসাইট থেকে ঘুরে আসতে পারেন। এই ওয়েবসাইটে গিয়ে খুব সুন্দর এবং  সিম্পলভাবে সাজানো হয়েছে। 

মূলত টেক মাস্টার ব্লগ ওয়েবসাইটটিও প্রযুক্তি বিষয়ক বাংলা ওয়েবসাইট। আপনার ওয়েবসাইটের নিস যদি প্রযুক্তি বিষয়ক হয়ে থাকে তাহলে এখান থেকেও আপনি গেস্ট পোস্টিং করে খুব ভালো মানের একটি ব্যাকলিংক জেনারেট করতে পারবেন।

Smallseotools এর রিপোর্ট অনুযায়ী বর্তমানে টেক মাস্টার ব্লগ ওয়েবসাইটটির DA অর্থাৎ ডোমেইন অথরিটি হচ্ছে- 19। আবার অপরদিকে PA অর্থাৎ পেইজ অথরিটি হচ্ছে- 39। তাই এখান থেকে যদি আপনি একটি ব্যাকলিংক জেনারেট করতে পারেন তাহলে এটি আপনার সাইটে সার্চ ইঞ্জিনে রেংকিং এর জন্য অনেক বেশি হেল্প ফুল হবে।
 

বেশতো ওয়েবসাইট

আজকের টপিক এর সবচেয়ে সেরা গেস্ট পোস্টিং ওয়েবসাইট গুলোর মধ্যে আরেকটি ভালো মানের ওয়েবসাইট হল বেশতো । অবশ্য এই ওয়েবসাইটটি সামহোয়্যার ইন ব্লগিং- এর আলোকেই করা। অর্থাৎ এই ব্লগ ওয়েবসাইটটি অনেকটা question - answer ওয়েবসাইটের মত। তবে বেশ ভালো মানের একটি ওয়েবসাইট। 

Smallseotools এবং websiteseochecker এর রিপোর্ট অনুযায়ী বেশতো ডট কম ওয়েবসাইটটির বর্তমানে DA অর্থাৎ ডোমেইন অথরিটি হচ্ছে- 23। আবার অপরদিকে PA অর্থাৎ পেইজ অথরিটি হচ্ছে- 40। তাই বলা যেতে পারে বেশতো ডট কম  ওয়েবসাইটটি খুব ভালো কোয়ালিটির একটি ওয়েবসাইট। সাইটটির ট্রাফিকও খুব ভালো । আর কনটেন্ট সংখ্যা দিনদিন ডেভলপ হচ্ছে। 

বেশতো ডট কম ওয়েবসাইট থেকে যদি আপনি গেস্ট পোস্টিং এর মাধ্যমে আপনার ওয়েবসাইটের জন্য ব্যাকলিংক নিতে পারেন, তাহলে নিঃসন্দেহে বলা যায় আপনার সাইট রেংকিং এর ক্ষেত্রে অনেক ভালো প্রভাব পড়বে। 

দরকারি ওয়েবসাইট  

বাংলা গেস্ট পোস্টিং সাইটগুলোর মধ্যে  আরেকটি অন্যতম জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে দরকারি। গেস্ট পোস্টিং সাইটগুলো দেখতে যেরকম হওয়া উচিত এই সাইটটি ঠিক তেমনি একটি সাইট। এই ওয়েবসাইটের কনটেন্ট বৃদ্ধির পাশাপাশি ভিজিটর সংখ্যাও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। 

দরকারি ডট কম ওয়েবসাইটটিতে নানা বিষয়ের উপরে পোস্ট করা হয়ে থাকে। আপনি যে বিষয়ের উপরে কাজ করেন না কেন এই ওয়েবসাইটটিতে গেস্ট পোস্ট করে থেকে আপনার ওয়েবসাইটের জন্য ভালো মানের একটি ব্যাকলিংক  নিতে পারবেন।

যদি আমরা দরকারি ডট কম ওয়েবসাইটির DA  বা ডোমেইন অথরিটি দেখি, তাহলে এর ডোমেইন অথরিটি হচ্ছে- 12। আর অন্যদিকে পেইজ অথরিটি হচ্ছে- 20। যদিও ওয়েবসাইটে খুব বেশি একটি জনপ্রিয় নয় তবে এটি খুব ভালো মানের একটি ওয়েবসাইট এবং দিন দিন এর জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। তাই আপনার সাইটের জন্য ভালো মানের একটি ব্যাকলিংক নেওয়ার জন্য এই ওয়েবসাইটটি দেখতে পারেন।

প্রজন্ম ফোরাম 

গেস্ট পোস্টিং করার জন্য আরেকটি জনপ্রিয় এবং খুব ভালো মানের একটি ওয়েবসাইট হচ্ছে প্রজন্ম ফোরাম। মূলত এটি একটি ফোরাম সাইট। তবে আপনি চাইলে এই ওয়েবসাইটটি কে গেস্ট পোস্টিং সাইট হিসেবেও ব্যবহার করতে পারেন।

সাইটিতে খুব ভালো মানের ট্রাফিক রয়েছে। এখানেও প্রতিদিন খুব ভালো মানের ভিজিটর আসে। আর আমরা যদি ওয়েবসাইটির DA  বা ডোমেইন অথরিটি দেখি, তাহলে প্রজন্ম ফোরাম ওয়েবসাইটটির ডোমেইন অথরিটি হচ্ছে- 28। আর অন্যদিকে পেইজ অথরিটি হচ্ছে- 41।

সুতরাং এক কথায় বলা চলে ওয়েবসাইটটি খুব ভালো মানের একটি সাইট। এখান থেকে যদি আপনি একটি ব্যাকলিংক নিয়ে নিতে পারেন তাহলে সেটি আপনার ওয়েবসাইট রেংকিং এর ক্ষেত্রে খুব ভালো পরিমাণে ভূমিকা রাখবে।
 

বিজ্ঞানী অর্গ 

সেরা গেস্ট পোস্টিং ওয়েবসাইটগুলোর মধ্যে আরেকটি অন্যতম ওয়েবসাইট হচ্ছে বিজ্ঞানী অর্গ। এখানে বিজ্ঞান, প্রযুক্তি,  চিকিৎসাশাস্ত্র সহ নানা দেশের লেখালেখি করা হয়। এই সাইটটি ওয়ার্ডপ্রেসের বেসিক থিম দিয়ে ডেভলপ করা । আপনি ওয়েব সাইটটি ভিজিট করলেই পূর্ণ ধারণা পাবেন। 

যদি আমরা বিজ্ঞানী অর্গ ওয়েবসাইটির DA  বা ডোমেইন অথরিটি দেখি, তাহলে এর ডোমেইন অথরিটি হচ্ছে- 28। আর অন্যদিকে পেইজ অথরিটি হচ্ছে- 41। আর এই ওয়েবসাইটটির ট্রাফিক সংখ্যাও অনেক ভালো। তাই নিঃসন্দেহে বলা চলে এটি খুব ভালো মানের একটি ওয়েবসাইট।

আপনি যদি কোনভাবে গেস্ট পোস্টিং এর মাধ্যমে এই ওয়েবসাইটটি থেকে ব্যাকলিংক নিতে পারেন তাহলে আপনার ওয়েবসাইট রেংকিং এর ক্ষেত্রে অনেক বেশি সাহায্যকারী হবে। তাই দেরি না করে ওয়েবসাইটটিতে গেস্ট পোস্টিং এর কাজ শুরু করে দিন।

টিউনারপেজ ওয়েবসাইট

আজকের টপিকের গেস্ট পোস্টিং সাইট গুলোর মধ্যে অন্যতম আরেকটি ওয়েবসাইট হচ্ছে টিউনারপেজ। এটিও খুব ভালো মানের একটি বাংলা ওয়েবসাইট। এই ওয়েবসাইটটিতে বিভিন্ন টিপস এন্ড ট্রিকস, ফ্রিল্যান্সিং, প্রযুক্তি বিষয়ক সহ নানা ধরনের পোস্ট করা হয়ে থাকে। সাইটটি খুব সুন্দরভাবে ডিজাইন করা হয়েছে আপনারা চাইলে ঘুরে আসতে পারেন।

এই সাইটটির DA বা ডোমেইন অথরিটি এবং PA বা পেজ অথরিটি অত্যন্ত ভালো। আমরা যদি সাইটের ডোমেইন অথরিটির দিকে লক্ষ্য করি তাহলে এর ডোমেন অথরিটি হচ্ছে- 31। আর পেজ অথরিটি হচ্ছে 45। আর অন্যদিকে ট্রাফিকের দিকে দেখলেই ট্রাফিক সংখ্যাও অনেক ভালো। সুতরাং এক কথায় বলা চলে এই ওয়েবসাইটটিও খুব ভালো মানের একটি ওয়েবসাইট।

আপনি যদি টিউনারপেজ থেকে একটি ব্যাকলিংক নিতে পারেন তাহলে অবশ্যই সেটি আপনার সাইটকে সার্চ ইঞ্জিনে রেংক করানোর ক্ষেত্রে অনেক বড় ভূমিকা পালন করবে। তাই দেরি না করে  টিউনার পেজ ওয়েবসাইটটিতে আপনার লেখা কনটেন্ট পাবলিশ করতে পারেন। 

ট্রিকবিডি ওয়েবসাইট

গেস্ট পোস্টিং করার জন্য আরেকটি অন্যতম জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে- ট্রিকবিডি। এই ওয়েবসাইটটিতে অনেক ভালো পরিমান কনটেন্ট রয়েছে। আর ওয়েবসাইটটির প্রতিদিনের ভিজিটর সংখ্যাও অনেক ভালমানের। বলা চলে গেস্ট পোস্টিং সাইটগুলোর মধ্যে এটি একটি অসাধারণ সাইট। 

আমরা যদি ওয়েবসাইটের ডোমেইন অথরিটির দিকে দেখি, তাহলে এর ডোমেইন অথরিটি হচ্ছে- 31। আর অন্যদিকে ওয়েবসাইটের পেইজ অথরিটি হচ্ছে- 44 । তাহলে বুঝতেই পারছেন এই ওয়েবসাইটটি যে কিরকম। এক কথায় অসাধারন একটি ওয়েবসাইট। 

এই ওয়েবসাইটটিতে বিভিন্ন টিপস এন্ড ট্রিকস, অনলাইন ইনকাম, প্রযুক্তি বিষয়ক নানা ক্যাটাগরিসহ আরো অনেক বিষয়ে ওয়েবসাইটটিতে পোস্ট করা হয়। আপনি চাইলে ঘুরে আসতে পারেন। আপনি যদি এ সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে লেখালেখি করেন তাহলে এই ওয়েবসাইটটি থেকে সহজেই একটি ব্যাকলিংক জেনারেট করতে পারবেন। যা আপনার সাইটকে সার্চ ইঞ্জিনে রেংক করাতে অনেক বেশি সাহায্য করবে। 

সামহোয়্যার ব্লগ 

আজকের টপিক এর সেরা বাংলা গেস্ট পোস্টিং ওয়েবসাইটগুলোর মধ্যে অন্যতম এবং সেরা আরেকটি ওয়েবসাইট হচ্ছে সামহোয়্যার ব্লগ। এই সাইটটি বাংলায় অসাধারণ মাপের একটি ওয়েবসাইট। কারণ আপনি যদি এই ওয়েবসাইটটির ডোমেইন অথরিটি এবং পেজ অথরিটি দেখেন তাহলে অবাক হয়ে তাকিয়ে থাকবে শুধু।

এই ওয়েবসাইটটির ডোমেইন অথরিটি হচ্ছে- 51। আর অন্যদিকে পেইজ অথরিটি হচ্ছে 53। সুতরাং বুঝতেই পারছেন  এই ওয়েবসাইটটি অসাধারণ এবং অত্যন্ত ভালো মানের একটি ওয়েবসাইট। আপনি চাইলে ওয়েবসাইটে ঘুরে আসতে পারেন এবং গেস্ট পোস্টিং করতে পারেন।

এই ওয়েবসাইটটি থেকে যদি আপনি ব্যাকলিংক জেনারেট করতে পারেন তাহলে সেটি আপনার ওয়েবসাইটের রেংকিং এর জন্য অত্যন্ত সাহায্যকারী হবে। তাই দেরি না করে এই ওয়েবসাইটটিতে লেখালেখি করা শুরু করতে পারেন। এতে  খুব ভালো একটি রেজাল্ট পেতে পারেন।

লেখক ডট মি

আজকের টপিক এর সর্বশেষ বাংলা গেস্ট পোস্টিং ওয়েবসাইটটি হচ্ছে- লেখক ডট মি। বর্তমানে এটি সবচেয়ে সেরা 10 টি ওয়েবসাইট এর ভিতরে জায়গা করে নিয়েছে। এটিও  বাংলাতে গেস্ট পোস্টিং করার জন্য খুব ভালো মানের একটি ওয়েবসাইট। আপনিও এই ওয়েবসাইটটি ঘুরে দেখতে পারেন। চাইলে গেস্ট পোস্টিং করতে পারেন।

আমরা যদি ওয়েবসাইটের ডোমেইন অথরিটির দিকে লক্ষ্য করি তাহলে, ওয়েবসাইটটির বর্তমান ডোমেইন অথরিটি হচ্ছে- 10। আর অন্যদিকে এর পেইজ অথরিটি হচ্ছে- 14। যদিও এই ওয়েবসাইটটির ডোমেইন এবং পেজ অথরিটি অনেকটা কম। তবে এটি দিন দিন অনেক জনপ্রিয় হয়ে উঠছে।

তাই আপনি চাইলে এখান থেকে গেষ্ট পোস্ট করার মাধ্যমে আপনার ওয়েবসাইটের জন্য লিংক বিল্ডিং করতে পারেন। এটিও আপনার ওয়েবসাইটকে সার্চ ইঞ্জিনের মধ্যে রেঙ্ক করানোর জন্য অনেক বেশি সাহায্যকারী হবে।

বোনাস টিপস 

আপনি যদি আমাদের ওয়েবসাইট থেকে গেস্ট পোস্টিং এর মাধ্যমে ব্যাকলিংক নিতে চান, তাহলে  আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা আপনাকে সম্পূর্ণ ফ্রিতে গেস্ট পোস্টিং করে লিঙ্ক বিল্ডিং করার সুযোগ করে দিব। 

তবে আপনার লেখাগুলো অবশ্যই অনলাইন ইনকাম বা প্রযুক্তি বিষয়ক হতে হবে। আবার আপনার কনটেন্টটি সম্পূর্ণ ইউনিক নিজের লেখা হতে হবে। আপনার লেখা যাচাই-বাছাই করার পর আমরা আমাদের ওয়েবসাইটে আপনার সম্পূর্ণ লেখাটি পাবলিশ করে দিব।

আজকের টপিক শেষ কথা 

উপরে শেয়ার করা ওয়েবসাইট গুলো হচ্ছে বাংলাতে গেস্ট পোস্টিং করার জন্য সবচেয়ে সেরা বাংলা গেস্ট পোস্টিং সাইট। উপরের সবগুলো ওয়েবসাইট থেকে আপনি ব্যাকলিংক নিতে পারবেন। 

তবে পোস্ট করার আগে অবশ্যই প্রত্যেকটি ওয়েবসাইটের নিয়ম-নীতি পড়ে নিবেন। তা না হলে আপনার পোস্টটি এপ্রুভ হবে না। আর আপনার পোস্টটি যদি অ্যাপ্রুভ না হয়  তাহলে আপনার লেখার পরিশ্রম বৃথা যাবে এবং কোনো ব্যাংক লিঙ্ক পাবেন না।  

7 মন্তব্যসমূহ

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

একটি মন্তব্য পোস্ট করুন

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

নবীনতর পূর্বতন