Google Keyword Planner একাউন্ট

Google Keyword Planner একাউন্টের সাথে হয়তো আমরা অনেকেই পরিচিত। বিশেষ করে যারা ব্লগার রয়েছেন তাদের মধ্যে এই নামটি শোনেননি এমন মানুষ খুব কমই রয়েছেন। আবার অন্যদিকে যারা নতুন অবস্থায় ব্লগিং শুরু করতে চাচ্ছেন অথবা নতুন ব্লগার রয়েছেন তাদের কাছে এটি নতুন মনে হতে পারে।

Google Keyword Planner একাউন্ট

তাই আজকের এই টপিকে গুগল কিওয়ার্ড প্ল্যানার কি? কেন গুগল কিওয়ার্ড প্ল্যানার ব্যবহার করব? কিভাবে গুগল কিওয়ার্ড প্লানার একাউন্ট তৈরি করা যায়? এসকল বিষয় নিয়ে ভিডিওসহ বিস্তারিত আপনাদের কাছে তুলে ধরবো। 

Google Keyword Planner কি?

গুগল কিওয়ার্ড প্ল্যানার হলো গুগলের একটি কিওয়ার্ড আইডিয়া টুল। যার সাহায্যে শুধুমাত্র  সম্পর্কে কিওয়ার্ড আইডিয়া নেওয়া যায়। অনেকে এটিকে কিওয়ার্ড রিসার্চ টুল মনে করেন। আসলে এটি কিওয়ার্ড রিসার্চ টুল নয়। কিওয়ার্ড আইডিয়া টুল এবং কিওয়ার্ড রিসার্চ টুল কখনো এক হতে পারেনা। এই দুটি হলো ভিন্ন বিষয়।

সাধারণত Google Keyword Planner টুলসটির মাধ্যমে আপনি যেই কী-ওয়ার্ডটি নিয়ে কাজ করতে চাইছেন কোন দেশে তার মাসিক সার্চ ভলিউম কেমন? কি-ওয়ার্ডের সিপিসি কেমন? অ্যাডভার্টাইজমেন্ট রান করতে চাইলে আনুমানিক কি রকম খরচ হতে পারে? আপনার কীওয়ার্ড রিলেটেড LSI বা সামাঞ্জস্য রয়েছে এমন কীওয়ার্ড কোনগুলো? ইত্যাদি সম্পর্কে জানতে পারবেন।

তবে শুধুমাত্র google keyword planner tool এবং গুগল সার্চ ব্যবহার করে একটু বুদ্ধি খাটালেই এটি দিয়ে কিওয়ার্ড রিসার্চ এর 90% কাজ করা সম্ভব। আর এটি করে যে কোনো পোস্টকে গুগল এর প্রথম পেজে আনা সম্ভব। এই ট্রিক্সটি জানতে হলে আমি কিভাবে আর্টিকেল লিখি এই পোষ্টটি পড়ে নিতে পারেন। অনেক বড় বড় ব্লগাররা এই ট্রিক্সটি ফলো করে থাকেন। আর এতে খুব ভাল রেজাল্টও পাওয়া যায়। এমনকি আমি নিজেও পেয়েছি।

কেন google keyword planner tool ব্যবহার করব?

উপরেই বলেছি, গুগল কিওয়ার্ড প্ল্যানার কোন কোন কাজে ব্যবহার করা যায়। তবে আবারো বলছি- আর যদি কিওয়ার্ড সম্পর্কে ভালো আইডিয়া পেতে চান এবং কোন কিওয়ার্ড নিয়ে কাজ করলে ভালো ফলাফল পেতে পারেন তা জানতে হলে অবশ্যই আপনাকে google keyword planner tool ব্যবহার করতে হবে।

গুগলে কোন সময় কোন দেশ থেকে মানুষ কি সার্চ করে তা গুগলের থেকে বেশি কেউ জানে না। যেহেতু গুগল কিওয়ার্ড প্ল্যানার গুগলের একটি প্রোডাক্ট সেহেতু, আমি আপনাকে ব্যক্তিগতভাবে google keyword planner tool ব্যবহার করতে বলবো। আর এটি ব্যবহার করার ক্ষেত্রে আপনাকে কোন প্রকার টাকা পে করতে হবে না। যা অন্যান্য কী-ওয়ার্ড টুল ব্যবহার করতে গেলে প্রতিমাসে বা সাপ্তাহে মোটা অংকের টাকা পে করতে হয়। আমার গুগল কিওয়ার্ড প্ল্যানার এর ক্ষেত্রে শুধুমাত্র একটি একাউন্ট  করার মাধ্যমে টুলসটি  ফ্রিতে ব্যবহার করতে পারছেন।

কিভাবে google keyword planner একাউন্ট তৈরি করব?  

গুগল কিওয়ার্ড প্ল্যানার অ্যাকাউন্ট তৈরি করা একেবারেই সহজ একটি কাজ। তবে অনেকেই রয়েছেন যারা কিছু সামান্য ভুলের কারণে google keyword planner একাউন্টটি ব্যবহার করতে পারেন না। তাই সঠিকভাবে একাউন্ট খোলার চেষ্টা করুন।  আপনাদের সুবিধার্থে এর উপর একটি ভিডিও দিয়েছি ভিডিওটি ভালোভাবে দেখে নিন এবং সেই অনুযায়ী কাজ করুন। তাহলে খুব সহজেই একটি google keyword planner একাউন্ট তৈরি করতে পারবেন।

1 মন্তব্যসমূহ

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

একটি মন্তব্য পোস্ট করুন

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

নবীনতর পূর্বতন