অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট

অনলাইন ইনকাম সাইট ২০২১: আমরা সকলেই অনলাইনে টাকা আয় করতে আগ্রহী। কিন্তু আমরা যারা বাংলাদেশে বসবাস করি তারা সকলেই বাংলাদেশের অনলাইন ইনকাম সাইট গুলো খুঁজে থাকি। এ কারণেই আপনিও হয়তো অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট সম্পর্কে গুগলে সার্চ করছেন। আর তারপরও এই আর্টিকেলটি খুঁজে পেয়েছেন।

অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট

মূলত অনলাইনে আয় করার অনেক উপায় রয়েছে। কিন্তু আমরা যারা বাংলাদেশে বসবাস করি তাদের প্রধান সমস্যাটা হচ্ছে পেমেন্ট মাধ্যম নিয়ে। যার কারণে আমরা অনলাইনে আয় বিকাশে পেমেন্ট করে এমন সাইটগুলোতে কাজ করতে চাই। বাংলাদেশের যে সকল অনলাইন ইনকাম সাইট রয়েছে সেগুলোর প্রায় সকল ওয়েবসাইট বিকাশের মাধ্যমে পেমেন্ট করে থাকে। আবার সকল সাইট বিশ্বাসযোগ্য নয় এবং সব ওয়েবসাইট থেকে ভালো পরিমাণ টাকা আয় করা সম্ভব নয়। তাই আজকের এই টপিকে বিশ্বাসযোগ্য অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট সম্পর্কে আপনাদের সাথে বিস্তারিত তুলে ধরবো।

জে আইটি থেকে আয়

জে আইটি হল একটি বাংলাদেশি অনলাইন ইনকাম রিলেটেড ব্লগ ওয়েবসাইট। এটি বাংলা ব্লগ ওয়েবসাইট হলেও ওয়েবসাইটটি আপনাকে লেখালেখি করে ফ্রি টাকা ইনকাম করার সুযোগ দিচ্ছে। এই ওয়েবসাইটটি থেকে মোবাইল দিয়ে টাকা আয় করে বিকাশে পেমেন্ট নিতে পারবেন। 

টাকা আয় করার উপায়

জে আইটি থেকে টাকা আয় করার নানা উপায় রয়েছে। যার মধ্যে রয়েছে-
  • বাংলা লিখে আয়
  • শেয়ার করে আয়
  • রেফার করে আয় 
  • ব্লগ পড়ে আয় 
  • সহজ টাস্ক পুরন করে আয় (এই ফিচারে কাজ চলছে) 

এই ওয়েবসাইটটিতে আপনি প্রতিদিন বাংলা আর্টিকেল লিখে আয় করতে পারবেন। আর প্রতিটি আর্টিকেলের জন্য তারা তাদের লেখকদেরকে 500 থেকে 4000 পয়েন্ট পর্যন্ত দিয়ে থাকেন। এখানে 1000 পয়েন্ট = 20 টাকা। অর্থাৎ প্রতিটি অ্যাপ্রভাল আর্টিকেলের জন্য 10 থেকে 80 টাকা পর্যন্ত আয় করতে পারবেন, যা সম্পূর্ণ আপনার আর্টিকেলের কোয়ালিটির উপর নির্ভর করবে।


তাছাড়া শেয়ার করে আয়, রেফার করে আয়, ব্লগ এবং টাস্ক পুরন করে আয় তো থাকছেই। কিভাবে জে আইটি থেকে আয় করবেন সে সম্পর্কে বিস্তারিত জানতে বাংলা আর্টিকেল লিখে টাকা আয় আর্টিকেলটি অবশ্যই পড়ে নিবেন। 

Grathor থেকে আয় 

জে আইটি ওয়েবসাইটের মত Grathor হল একটি অনলাইন ইনকাম রিলেটেড ব্লগ ওয়েবসাইট। এই ওয়েবসাইটটি একটি ব্লগ ওয়েবসাইট হলেও রেজিস্টার গ্রাহকদেরকে ইনকাম করার দিচ্ছে। এটারও সিস্টেম অনেকটাই জে আইটি ওয়েবসাইটের মত। এটিও বাংলাদেশি অনলাইন ইনকাম সাইট হাওয়ায় তারা তাদের গ্রাহকদেরকে বিকাশের মাধ্যমে পেমেন্ট দিয়ে থাকেন। আপনাদের মধ্যে যারা মোবাইল দিয়ে টাকা আয় করতে চান, তারা চাইলেই এখানে কাজ করে দেখতে পারেন।

এখানে কিভাবে টাকা ইনকাম করা যায়?

Grathor ওয়েবসাইটিতেও আপনি বিভিন্নভাবে টাকা আয় করতে পারবেন। যার মধ্যে রয়েছে- 
  • আর্টিকেল লিখে আয়
  • রেফারেল প্রোগ্রাম থেকে আয়
  • শেয়ারিং বোনাস এবং
  • পেইড টাস্ক 


আয় করার নীতিমালা

ওয়েবসাইটে কাজ করার ফলে একজন ফ্রী গ্রাহক প্রতিটি অ্যাপ্রভাল পোস্টের জন্য 8 থেকে 50 টাকা এবং প্রিমিয়াম মেম্বার 10 থেকে 100 টাকা পর্যন্ত পেয়ে থাকেন। তাছাড়া আপনার লেখা কোন আর্টিকেল যদি 1000 ভিউজ হয়, তাহলে তারা গ্রাহকদেরকে বোনাস দিয়ে থাকেন। এছাড়া রয়েছে নিজের পোস্ট শেয়ার করে বোনাস নেওয়ার সুযোগ এবং একজন গ্রাহক অন্যান্য লেখকদের পোস্টে পঞ্চাশটি কমেন্ট করলে পাবেন পাঁচ টাকা। প্রতিটি রেফারের জন্য একজন গ্রাহককে 2 থেকে 40 টাকা দেওয়া হয়। 

তাছাড়া ওয়েবসাইটটিতে যে ব্যক্তি 500 পোষ্ট করবে তিনি গোল্ডেন বোনাস পাবেন। এছাড়াও প্রতিমাসে একজন সেরা লেখককে বোনাস দেওয়া হয়। এছাড়াও এখানে আরো বিভিন্ন ভাবে আয় করার সুযোগ রয়েছে। আপনি যদি এখানে ক্লিক করে জয়েন হন সে ক্ষেত্রে আপনি কিছু পরিমাণ টাকা বোনাস পেয়ে যাবেন। আর আপনি যে কোন ওয়েবসাইটে আর্টিকেল রাইটার হয়ে পোস্ট করেন না কেন, পোস্ট করার পূর্বে তাদের নীতিমালা গুলো অবশ্যই ভালোভাবে পড়ে নিবেন।

উপরে যে দুইটি ওয়েবসাইটে শেয়ার করা হয়েছে সেই দুটি ওয়েবসাইটের মাধ্যমে আপনি সহজেই মোবাইলে অনলাইনে আয় করতে পারবেন। এরকম আরো অসংখ্য ওয়েবসাইট রয়েছে যেগুলোতে আপনি মোবাইল দিয়ে টাকা আয় করে বিকাশে পেমেন্ট নিতে পারবেন।


বিল্যান্সার থেকে আয়

বিল্যান্সার হল বাংলা ফ্রিল্যান্সিং ওয়েবসাইট। এখানে রয়েছে বাংলাতে ফ্রিল্যান্সিং করে আয় করার সুযোগ। এখানে ঠিক ইন্টারন্যাশনাল মার্কেটপ্লেসগুলোর মতই কাজ করা যায় এবং কাজ পাওয়া যায়। তবে পার্থক্যটি হচ্ছে - ইন্টারন্যাশনাল মার্কেটপ্লেসগুলোতে ইংরেজিতে ফ্রিল্যান্সিং করে আয় করা হয় আর এখানে বাংলাতে ফিলান্সিং করা হয়। 

বাংলাতে ফ্রিল্যান্সিং করে আয় করার জন্য আরও নানান ধরনের ওয়েবসাইট রয়েছে। তবে বিল্যান্সার হল সবচেয়ে জনপ্রিয়। অন্য যেসব বাংলা ফ্রিল্যান্সিং ওয়েবসাইট রয়েছে সেগুলোর মধ্যে কয়েকটি সাইট হল-
এই বাংলা ফ্রিল্যান্সিং ওয়েবসাইটগুলোতে আপনি আপনার অভিজ্ঞতা অনুযায়ী কাজ করে অনলাইনে অর্থ উপার্জন করতে পারবেন। তবে তার জন্য সর্বপ্রথম আপনার পছন্দের যেকোনো একটি বাংলা ফ্রীলান্সিং ওয়েবসাইটে একাউন্ট তৈরী করে নিতে হবে। একাউন্ট তৈরি করার পর সেই ওয়েবসাইটে আপনার দক্ষতার উপরে গিগ তৈরি করতে হবে। তারপর একসময় সেই গিগ থেকে আপনি বিভিন্ন ক্লায়েন্টের অর্ডার (Project) পেতে থাকবেন এবং যত বেশি অর্ডার পাবেন এবং কাজ করে দিতে পারবেন ততবেশি আপনার অ্যাকাউন্ট অটোমেটিকলি টাকা জমা হতে থাকবে। আর এভাবেই এই মার্কেটপ্লেসগুলোতে থেকে আয় করা হয়।


যেহেতু এগুলি বাংলাদেশী অনলাইন ইনকাম সাইট সেহেতু এখানে গ্রাহকদের অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট করে থাকে। আপনিও চাইলে আপনার দক্ষতা অনুযায়ী এই ওয়েবসাইটগুলোতে কাজ করে ভালো পরিমাণ টাকা আয় করে নিতে পারবেন। অনেকেই রয়েছেন যারা ছাত্রদের জন্য অনলাইনে আয় লিখেও গুগলে সার্চ করে থাকেন। তাই আপনি যদি একজন শিক্ষার্থী হয়ে থাকেন, তাহলে পড়াশোনার পাশাপাশি অনলাইনে এই কাজগুলো করে আয় করতে পারবেন। তবে তার জন্য সবার প্রথমে আপনাকে ভালোভাবে কাজ শিখে নিতে হবে। কারন এই সকল মার্কেটপ্লেসগুলোতে দক্ষতা ছাড়া টিকে থাকা অসম্ভব।

আজকের টপিকের শেষ কথা

আমরা সবসময় আপনাদেরকে অনেক রিসার্চ করার পর রিয়েল এবং অথেন্টিক ইনফর্মেশন দেওয়ার চেষ্টা করি। তবে আজকের এই টপিকে অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট সম্পর্কে যে তথ্যগুলো শেয়ার করা হয়েছে, তার বাইরেও আরো অনেক বাংলা অনলাইন ইনকাম সাইট রয়েছে। আপনার যেই সাইটগুলোতে কাজ করতে ভালো লাগে আপনি সেই সাইটগুলোতে কাজ করতে পারেন। 

এক্ষেত্রে আপনি অবশ্যই বুঝে শুনে রিয়েল বা বিশ্বাসযোগ্য সাইটে কাজ করার চেষ্টা করবেন। কারণ বেশিরভাগ বাংলা ওয়েবসাইট পেমেন্ট নিয়ে অনেক ধরনের ঝামেলা করে থাকে। এই কারণেই BD Online Tips এই সকল ওয়েব সাইটগুলোতে কাজ করতে সমর্থন করে না। অনলাইন ইনকাম সম্পর্কিত বিভিন্ন আর্টিকেল আমাদের ওয়েবসাইটে রয়েছে। আপনারা সেগুলো থেকে নিতে পারেন।

13 মন্তব্যসমূহ

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

  1. https://www.helplinebd360.xyz/


    ghure asun ay site theke

    উত্তরমুছুন
  2. Brother, thanks for your information or suggestion. However, if there was specific information, it would be helpful for everyone. https://www.ictcorner.com/

    উত্তরমুছুন
  3. আমি কি ভাবে কাজ করবো

    উত্তরমুছুন
  4. আমি কাজ করতে চাই

    উত্তরমুছুন
  5. দারুন লিখেছে , ধন্যবাদ , এই বিষয়ে আমার একটি ওয়েবসাইট রয়েছে - http://bdlancer.net/

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

নবীনতর পূর্বতন