লাইভ ক্রিকেট স্কোর বল বাই বল

লাইভ ক্রিকেট স্কোর বল বাই বল

দারুন এক প্রাণবন্ত খেলার নাম হল ক্রিকেট। ক্রিকেট খেলা দেখতে বা খেলতে ভালবাসেনা এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। জনপ্রিয়তার দিক থেকেও অনেক এগিয়ে রয়েছে ক্রিকেট। তবে এই খেলা সবসময় আমাদের পক্ষে ঘরে বসে টিভিতে দেখা সম্ভব হয় না। যার কারণে আমরা অনলাইনে লাইভ ক্রিকেট স্কোর বল বাই বল দেখতে চাই। কেউবা আবার অনলাইনে সরাসরি টিভির মতো করে খেলা দেখতে চাই। সেই সকল মানুষদের কথা চিন্তা করেই সাজানো হয়েছে এই আর্টিকেলটি। 

তাই আজকের এই টপিকে আইপিএল লাইভ টিভি, ম্যাচ, স্কোরসহ আন্তর্জাতিক যেকোনো ধরনের ক্রিকেট স্কোর বল বাই বল কিভাবে দেখবেন সে বিষয়ে বিস্তারিত তুলে ধরা হয়েছে। মূলত এখানে দুটি বিষয় তুলে ধরা হয়েছে।
  • লাইভ ক্রিকেট ম্যাচ দেখার উপায়
  • লাইভ ক্রিকেট স্কোর দেখার উপায় 

ক্রিকেট ম্যাচ দেখার উপায়


অনেকেই বলেন লাইভ ক্রিকেট খেলা দেখার জন্য এপ্লিকেশন বা সফটওয়্যার ডাউনলোড করতে হবে। কিন্তু এখানে দেখানো নিয়ম অনুসরণ করলে আপনাকে এক্সট্রা কোন এপ্লিকেশন মোবাইলে বা কম্পিউটারে ইন্সটল করতে হবে না। শুধুমাত্র নিচের নিয়মগুলো অনুসরণ করলেই খুব সহজেই আইপিএল সহ বিভিন্ন ধরনের ক্রিকেট খেলা লাইভ দেখতে পারবেন। এর জন্য নিচের পদক্ষেপগুলো অনুসরণ করুনঃ-

সর্বপ্রথম কখন আপনার যেকোন একটি ইন্টারনেট ব্রাউজারে প্রবেশ করুন। আমি ইন্টারনেট ব্রাউজার হিসেবে গুগোল ক্রোমকে বেছে নিচ্ছি। 

আইপিএল লাইভ টিভি

এবার প্রবেশ করতে হবে ইউটিউবে। তার জন্য আমি youtube লিখে সার্চ করুন এবং ইউটিউব এর অফিসিয়াল ওয়েবসাইট YouTube.com এ প্রবেশ করুন। তবে আপনার মোবাইল ফোনে যদি ইউটিউব অ্যাপ্লিকেশনটি থাকে তাহলে আপনি সেটিও ব্যবহার করতে পারেন। 

ক্রিকেট লাইভ স্কোর

এবার ইউটিউব এর একদম উপরে সার্চ বক্সে rabbitholebd লিকে সার্চ করুন। 

ক্রিকেট স্কোর বল বাই বল

এবার একটু নিচে নামলেই দেখতে পারবেন খেলা লাইভ চলছে। তবে এখানে একেবারে সব ধরনের ক্রিকেট খেলা দেখানো হয় না। বিশেষ করে GTV তে যে সকল খেলাগুলো সরাসরি সম্প্রচার করা হয় সেই খেলাগুলো এখানেও সরাসরি দেখানো হয়। এমনকি আইপিএলও সরাসরি দেখা যায়। তাই আপনি চাইলে এখানে খুব সহজেই জিটিভির খেলা গুলো লাইভ দেখতে পারবেন। 

ক্রিকেট লাইভ ম্যাচ

উপরে আপনাদেরকে যে পদ্ধতিটি আমি দেখিয়ছি সেই অনুযায়ী আপনারা gtvতে দেখানো সম্পূর্ণ খেলা বল বাই বল লাইভ দেখতে পারবেন। ইউটিউব ব্যবহার করে প্রচুর পরিমাণে মানুষ লাইভ খেলা দেখে থাকেন। উপরের ছবিটি যদি ভালো ভাবে লক্ষ্য করলে এ ব্যাপারটি আরো ক্লিয়ার করতে পারবেন। উপরের ছবিটিতে একসাথে প্রায় দুই লাখ মানুষ লাইভ খেলা দেখছেন। তাই বলা যায় যে উপরের পদ্ধতিতে খুব সহজেই লাইভ খেলা উপভোগ করতে পারবেন।

লাইভ ক্রিকেট স্কোর দেখার উপায়


লাইভ ক্রিকেট স্কোর দেখা একদম সহজ। এক্ষেত্রে আপনি খুব সহজেই যেকোনো খেলার লাইভ স্কোর দেখতে পারবেন। তবে কোন ভিডিও ফুটেজ দেখতে পারবেন না। যেকোনো খেলার লাইভ স্কোর দেখার জন্য আপনি নিচের পদক্ষেপগুলো অনুসরণ করুনঃ- 

ধরুন এখন আইপিএল খেলা হচ্ছে। আর খেলা এখন চলমান অবস্থায় রয়েছে। এখন আপনি চাচ্ছেন খেলা সম্পর্কে বল বাই বল লাইভ আপডেট পেতে। এক্ষেত্রেও আপনাকে গুগল সহায়তা করবে। 

সর্বপ্রথম গুগলে গিয়ে "today's ipl live score" লিখে সার্চ করুন। সার্চ করার পর সাথে সাথেই আইপিএল খেলার লাইভ স্কোর আপনার সামনে হাজির হয়ে যাবে। এখানে আপনি খুব সহজেই বল বাই বল লাইভ স্কোর দেখতে পারবেন। 

আইপিএল লাইভ ম্যাচ

উপরের একই পদ্ধতি অবলম্বন করেন আপনি যেকোনো ক্রিকেট খেলার লাইভ স্কোর দেখতে পারবেন। শুধুমাত্র সার্চের ধরন একটু ভিন্ন হবে। যেমন ধরুন, এখন বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে খেলা চলছে। আপনি এই খেলাটি লাইভ স্কোর দেখতে চাচ্ছেন। এক্ষেত্রে আপনাকে "Bangladesh Vs West Indies live score" এটি লিখে গুগলে সার্চ করতে হবে। তাহলেই আপনার সামনে বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের খেলার লাইভ স্কোর হাজির হবে। 

আজকের টপিকের শেষ কথা


আশা করি আজকের এই টপিকটি সম্পূর্ণ পাড়ার মাধ্যমে লাইভ ক্রিকেট স্কোর বল বাই বল কিভাবে দেখতে হয় এ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। তারপরও যদি কোথাও বুঝতে কোন সমস্যা হয়, তাহলে নিচের কমেন্ট বক্সে আমাদেরকে জানাতে পারেন। আমরা আপনার কমেন্টের যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ধন্যবাদ।

1 মন্তব্যসমূহ

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

  1. ভাই, আমার সাইটে এডসেন্স আসে না। আমার কোনো সমস্যা হচ্ছে কি?? site: expertbd.Xyz। ইউ আর এল ঠিক করে একটু ভিজিট করে সাজেস্ট করুন

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

নবীনতর পূর্বতন