বিটকয়েন থেকে বিকাশে টাকা কনভার্ট 

আমাদের মধ্যে অনেকেই বিটকয়েন বা ক্রিপ্টোকারেন্সি অনলাইনের মাধ্যমে আয় করে থাকি। কিন্তু আমরা যারা নতুন অবস্থায় কিছু পরিমাণ বিটকয়েন জমিয়ে ফেলি তখন সেই বিটকয়েনকে টাকায় কনভার্ট করতে চাই। কনভার্ট করে আমাদের দেশের জনপ্রিয় পেমেন্ট মাধ্যম বিকাশ গ্রহণ করতে চাই। কিন্তু কিভাবে বিটকয়েন থেকে বিকাশ এ টাকা আনা যায়? 
 
বিটকয়েন থেকে বিকাশ

বিটকয়েন কে কনভার্ট করে বিকাশ, নগদে টাকা আনা অনেকটাই সহজ।তবে বিষয়টি না জানলে এটা নিয়ে অনেক দ্বিধাদ্বন্দ্ব পড়তে হয়। আজকের এই টপিকে আপনাদের সাথে বিটকয়েন থেকে বিকাশে টাকা আনার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

বিটকয়েন থেকে বিকাশে নেওয়ার পূর্বে জেনে নিন 

ভার্চুয়াল কারেন্সি বা বিটকয়েন পৃথিবীতে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। বিটকয়েন লেনদেনের ক্ষেত্রে কেন্দ্রীয় ব্যাংকের কোন হাত থাকে না। যার কারণে বাংলাদেশে এখনও বিটকয়েনকে স্বীকৃতি দেওয়া হয়নি। আর এই কারণেই মূলত কনভার্ট করতে অনেকটা সমস্যা হয়ে থাকে।

তবে বিটকয়েনকে কনভার্ট করে বিকাশে টাকা নেওয়ার জন্য বাংলাদেশি অনেক ডলার বাই-সেল ওয়েবসাইট রয়েছে। যে ওয়েবসাইটগুলো ব্যবহার করে আপনি ক্রিপ্টোকারেন্সি পেমেন্ট করে বিকাশে টাকা নিতে পারবেন। তবে সব ওয়েবসাইট নির্ভরযোগ্য নয়। এক্ষেত্রে বেশিরভাগ ওয়েবসাইট ফেইক বা স্ক্যাম হয়ে থাকে। তাই কনভার্ট এর ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করে লেনদেন করতে হয়। আর তা না হলে কষ্টের অর্জিত বিটকয়েন গুলো হারাতে হবে।

বিটকয়েন আপনি নানাভাবে বিক্রি করতে পারবেন। যেমন আমাদের দেশের ফ্রিল্যান্সাররা নানান ধরনের পেমেন্টের ক্ষেত্রে বিটকয়েনকে ব্যবহার করে থাকে। যার কারণে প্রায় সময় তাদের বিটকয়েনের প্রয়োজন পড়ে থাকে। আপনি তাদেরকে খুঁজে বের করে তাদের কাছে বিক্রি করতে পারেন। তবে এক্ষেত্রে আরও বেশি সাবধানতা অবলম্বন করতে হবে। তবে আমি আজকে এই ব্যাপারটা নিয়ে কথা বলবো না। ওয়েবসাইট  মাধ্যমে  কনভার্ট করার সহজ মাধ্যম আপনাদের সামনে তুলে ধরব।

বিটকয়েন টু বিকাশে টাকা কনভার্ট

 এই আর্টিকেলটি লেখার পূর্বে আপনাদেরকে সঠিক তথ্য দেওয়ার জন্য আমি অনেকদিন যাবত এই ব্যাপারটি সম্পর্কে গুগল এবং ইউটিউবে রিসার্চ করেছি। রিসার্চ করার পর অনেকগুলো ডলার বাই সেল ওয়েবসাইট পেয়েছি। যার মধ্যে বেশিরভাগ ওয়েবসাইট আমার কাছে তেমন ভাল মনে হয়নি। 

অবশেষে অনেক ভালো কিছু ওয়েবসাইট খুঁজে পেলাম। তার মধ্যে অন্যতম একটি ওয়েবসাইট হল:- Pay2change.com। এই ওয়েবসাইটটিকে অন্যতম বলার কারণ হচ্ছে- এটির অসংখ্য পজিটিভ রিভিউ রয়েছে এবং ডলার রেটও অন্যান্যদের তুলনায় অনেক ভালো দিয়ে থাকে।এখানে প্রতি ডলার 85 টাকা করে দেয়। এমনকি সাইটটি 2018 সাল থেকে গ্রাহকদেরকে এখনো সততার সাথে পেমেন্ট করে আসছে। তাই আমার মতে ডলার বাই সেল করার জন্য এটি খুব ভালো একটি ওয়েবসাইট। এছাড়াও আরো কিছু ওয়েবসাইট রয়েছে যেমন-
এরকম আরো অসংখ্য ওয়েবসাইট রয়েছে যেগুলো ডলার কনভার্ট করে বিকাশে পেমেন্ট দিয়ে থাকে। সব ধরনের ওয়েবসাইটে একই পদ্ধতিতে কনভার্ট করতে হয়। তাই আমি আপনাদেরকে শুধুমাত্র Pay2Change ওয়েবসাইটটির কনভার্ট পদ্ধতিটি দেখাবো। ( Pay2Change ওয়েব সাইটটি অনেক জনপ্রিয় এবং বিশ্বাসযোগ্য হওয়ার কারনে একদল হ্যাকার এর পিছনে লেগেছে তাই সঠিক ওয়েবসাইট নির্বাচন করুন ) 

টাকা কনভার্ট করার সময়

Pay2change ওয়েবসাইটটিতে আপনি সকাল 10 টা থেকে রাত 12 টার মধ্যে বিটকয়েন থেকে বিকাশে অথবা অন্যান্য কারেন্সি থেকে টাকা টান্সফার করে নিতে পারবেন। টাকা ট্রান্সফার করার পূর্বে তাদের রিজার্ভগুলো দেখে নেবেন।

তাছাড়া আপনি চাইলে এই ওয়েবসাইট থেকে নানান ধরনের কারেন্সি বিকাশে পেমেন্ট করে কিনতে পারবেন। তাছাড়া যেকোনো ধরনের ডলার বাই সেল করলে সাপোর্ট বক্সে এডমিনের সাথে কথা বলে নেবেন অথবা হোয়াটসঅ্যাপেও কথা বলতে পারেন। সে ক্ষেত্রে আরও বেশি সুবিধা হবে। ডলার বাই অথবা সেল করার ক্ষেত্রে এই ওয়েবসাইটটি 5 থেকে 30 মিনিটের মধ্যে পেমেন্ট দিয়ে থাকে।

কিভাবে টাকা কনভার্ট করে বিকাশে নিতে হয়?

বিটকয়েন বিক্রি করে বিকাশে টাকা নেওয়ার জন্য সবার প্রথমে Pay2change.com এই হলুদ লেখাটির উপরে ক্লিক করে তাদের অফিসিয়াল ওয়েব সাইটটিতে প্রবেশ করতে হবে। 

তারপর sign Up বাটনে ক্লিক করে নাম,পাসওয়ার্ডসহ যাবতীয় তথ্য দিতে হবে।  ইমেইল কনফার্মেশন এর মাধ্যমে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। তারপর আবার ওয়েবসাইটিতে লগইন করতে হবে। পরবর্তী এক্সচেঞ্জের ধাপগুলো ভিডিওটির মাধ্যমে দেখে নিন।

 

আজকের টপিকের শেষ কথা 

উপরোক্ত উপায় অবলম্বন করে আপনি খুব সহজেই বিটকয়েন থেকে বিকাশ এ টাকা নিতে পারবেন। আবার যারা কয়েনবেস একাউন্ট থেকে টাকা বিকাশে কনভার্ট করতে চান তারাও এ কিভাবে টাকা কনভার্ট করতে পারবেন। 

তবে ভার্চুয়াল মুদ্রা বা ক্রিপ্টোকারেন্সি লেনদেনের ক্ষেত্রে একটি কথা অবশ্যই মনে রাখবেন যে, আমাদের দেশে এখনো বিটকয়েন ব্যবহারের অনুমতি দেওয়া হয়নি। অনুমতি প্রদান না করা পর্যন্ত বিটকয়েন লেনদেন করা আইনত একটি অপরাধ। 

2 মন্তব্যসমূহ

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

  1. আমি বিট কয়েন থেকে বিকাশে টাকা আনব

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. Ami ekdom notun kiccu cinina . Kibhabe taka bkash e utabo bujtesina plz Whatsapp e add hoben amr sate bhaia plz

      মুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

নবীনতর পূর্বতন