মাইক্রো জব সাইট থেকে আয় 

মাইক্রো শব্দের অর্থ ছোট এবং জব এর শাব্দিক অর্থ হচ্ছে কাজ। মাইক্রো জব মানে হচ্ছে ছোট ছোট কাজ করে আয়। বেকার অবস্থায় বলুন অথবা চাকরি বা পড়াশোনার পাশাপাশি অনলাইনে থেকে টাকা ইনকাম করার বেশ জনপ্রিয় কিছু মাইক্রো জব সাইট রয়েছে। যে সাইটগুলোতে পার্টটাইম হিসেবে ছোট ছোট কাজ করে মোটামুটি ভালো পরিমাণে টাকা আয় করা সম্ভব। আজকের এই টপিকে এমন কিছু ওয়েবসাইট ওয়েবসাইট আপনাদের সাথে শেয়ার করব। যেখানে আপনারা চাইলে যেকোন একটি বিষয়ের ওপরে দক্ষতা অর্জন করার মাধ্যমে ঘরে বসে টাকা আয় করতে সক্ষম হবেন।

এছাড়াও এই সকল মাইক্রো জব সাইটে ছোট ছোট নানা ধরনের কাজ থাকে। যে কাজগুলো করা একদমই সহজ। মাইক্রো জব ওয়েবসাইটগুলোর কাজ সমূহের মধ্যে অন্যতম কাজ হল সার্ভে সম্পন্ন করা, বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন ডাউনলোড করা, ভিডিও করা, বিভিন্ন ওয়েবসাইট বা সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইক কমেন্ট-ভিউ করা এবং ওয়েবসাইটের আর্টিকেল শেয়ার করা সহ আরো নানান ধরনের কাজ।

এই সকল কাজকর্ম যারা একেবারে বিগেনার অথবা নতুন তারাও সহজেই করতে পারবে। তবে এটা থেকে খুব বেশি একটা ইনকাম করা কখনোই সম্ভব নয়। কিন্তু মোটামুটি পরিমাণ অ্যামাউন্ট ইনকাম করা সম্ভব। আর এই ইনকামটি আপনার পড়াশোনা অথবা চাকরি বা অন্যান্য কাজের ফাঁকে ছোট ছোট কাজগুলো করার মাধ্যমে ইনকাম করলে খুব একটা মন্দ হয় না।

মাইক্রো জব সাইট

তাহলে চলুন দেরি না করে এরকম কয়েকটি মাইক্রো জব ওয়েবসাইটের সাথে পরিচয় হওয়া যাক। যেখানে আপনি চাইলেই রেজিস্ট্রেশন করে আজ থেকে ছোট ছোট কাজ করা শুরু করে দিতে পারেন।

কয়েকটি জনপ্রিয় মাইক্রো জব সাইট (Micro Jobs Site)

মাইক্রো জব করার জন্য ছোট-বড় নানান ধরনের ওয়েবসাইট রয়েছে। তবে এগুলোর মধ্যে থেকে সবচেয়ে জনপ্রিয় এবং বিশ্বস্ত তিনটি সাইট আপনাদের সাথে শেয়ার করব। তিনটি সাইটের মধ্যে প্রথমে যে ওয়েবসাইটের অবস্থান সেটি হলঃ

আরো পড়ুন:

১. Rapid worker

এ ওয়েবসাইটটিতে কাজ করা অনেকটাই সহজ। এ সাইটের মাধ্যমে আপনি প্রতি কাজের বিনিময় ০.০১$ – ২.০০$ পর্যন্ত আয় করতে পারবেন। এখানে আপনি খুব বেশি পরিমাণে আয় করতে পারবেন না।কারণ আমাদের বাংলাদেশীদের জন্য খুব বেশি পরিমাণে কাজ ওয়েবসাইটটিতে সবসময় অ্যাভেলেবল থাকে না। তবে মন দিয়ে আয় করলে ১.৫-২.০০$ অথবা তার চেয়ে কিছু বেশি পরিমাণ টাকা অনায়াসে আয় করতে পারবেন। কাজ শুরু করার পূর্বে এখানে আপনাকে প্রথমে সাইন আপ করে  তারপর লগইন করে কাজ  শুরু করতে হবে।

এখানে আপনার কাজ হলোঃ

বিভিন্ন সাইটে সাইন আপ করে , সার্ভে কমপ্লেট করে, ফাইল ডাউনলোড করে, বিভিন্ন সাইটে ভিজিট করে, এছাড়াও আরো অনেক সহজ কাজ করার মাধ্যমে আপনি আয় করতে পারবেন।

  • বিভিন্ন সাইটে সাইন আপ করে, 
  • সার্ভে কমপ্লেট করে, 
  • ফাইল ডাউনলোড করে, 
  • বিভিন্ন সাইটে ভিজিট করে, 
  • এছাড়াও আরো অনেক সহজ কাজ করার মাধ্যমে আপনি আয় করতে পারবেন।
তাছাড়াও ইউটিউবে ভিডিও দেখে ভিডিওতে লাইক কমেন্ট ও ভিডিও শেয়ারিং এর মাধ্যমেও আপনি ভালো পরিমাণে টাকা আয় করতে পারবেন। এখানে মিনিমাম ৫$ হলেই আপনি উইড্রো বা টাকা উত্তোলন করতে পারবেন। আর এই ওয়েবসাইট থেকে আপনি পেপালের মাধ্যমে টাকা উঠাতে পারবেন। কাজ করার জন্য এই লিঙ্কে ক্লিক করুন :-  https://rapidworkers.com/


২. pico worker

আগের ওয়েবসাইটের মত এই ওয়েবসাইটেও কাজ করা অনেক সহজ। pico worker সাইটটিতে rapidworkers এর মত আপনি sign up করার পর লগইন করে আয় করা শুরু করতে পারেন। আপনি এই ওয়েবসাইটটি থেকেও ছোট ছোট কাজ করে মুটামুটি ভালো পরিমাণে আয় করতে পারবেন।

এই ওয়েবসাইটের কাজ গুলির মধ্যে অন্যতম হলোঃ

  • বিভিন্ন প্রোগ্রামে রেজিস্ট্রেশন করা। 
  • বিভিন্ন ওয়েব সাইটে সাইন আপ করা। 
  • এন্ড্রয়েড এবং আইওএস অ্যাপস ইনস্টল করা। 
  • সার্ভে কমপ্লেট করা ওয়েবসাইট ভিজিট করা এবং লিংকে ক্লিক করো।  
  • ইউটিউব ভিডিও ভিউ করা। 
  • লাইক কমেন্ট এবং শেয়ার করো। 
  • সোশ্যাল মিডিয়া শেয়ার করা ইত্যাদি
এই কাজগুলো ছাড়াও আপনি এই ওয়েবসাইটটির মাধ্যমে রেফার করেও আয় করতে পারবেন। এখানে মিনিমাম ৮ ডলার হলেই উপার্জিত টাকা উইড্রো বা ক্যাশ আউট দিতে পারবেন। তারা তাদের গ্রাহকদেরকে পেপাল এবং লাইট কয়েনের মাধ্যমে টাকা পেমেন্ট দিয়ে থাকে।

কাজ শুরু করতে লিঙ্কে ক্লিক করুন :-  https://www.picoworkers.com


৩. job boy

উপরের সাইট গুলোর মতো এ সাইটে ও আপনি ছোট ছোট কাজ করে  আয় করতে পারবেন। তবে জব বয় সাইটটিতে সার্ভে কমপ্লেট করার কাজ একটু বেশিই পাওয়া যায়। এখান থেকেও আপনি ভালো পরিমাণে আয় করতে পারবেন।

আপনি যদি ধৈর্য ধরে কাজ করেন তাহলে আপনার জন্য এ সাইটটি। এ সাইটে আপনি  সার্ভে  ছাড়াও আরও অনেক কাজ যেমন- ইউটিউব একাউন্ট তৈরি,  ইউটিউব ভিডিও দেখা, সোশ্যাল মিডিয়া একাউন্ট ফলো ছাড়াও বিভিন্ন সাইটে সাইন আপ করে আয় করতে পারবেন। এ সাইটের মিনিমাম উইড্রো হলো ৫ ডলার। এই ওয়েবসাইটটিও তাদের গ্রাহকদেরকে পেপালের মাধ্যমে পেমেন্ট দিয়ে থাকে।

এই সাইটের লিঙ্ক :-  https://www.jobboy.com/

উপরের উল্লিখিত সাইট গুলো অনেক ট্রাস্টেড এবং বিশ্বাসযোগ্য ওয়েবসাইট। এ সাইট গুলোতে কাজ করলে নিশ্চিত পেমেন্ট করবে। এরা অনেক বছর যাবত গ্রাহকদেরকে সততার সাথে ও সুন্দরভাবে পেমেন্ট দিয়ে আসছে। এ সাইট গুলো নতুন ও পুরাতন সবার জন্যই মোটামুটি ধরনের একটি আয়ের মাধ্যম। নতুনরা এ সাইটে কাজ করে নিজের অনলাইন ক্যারিয়ার শুরু করতে পারেন। এ সাইট গুলো সবার জন্য  উপযোগী।যে কেউ চাইলেই এই সাইটগুলোতে কাজ করতে পারে। তবে একটি ডিভাইস ব্যবহার করে একই ওয়েবসাইটে কখনো একটার বেশি অ্যাকাউন্ট খুলতে যাবেননা। তাছাড়া আপনি চাইলে সব গুলো সাইট থেকে এক সাথে ইনকাম করতে পারবেন।


সর্বোপরি আমাদের পরামর্শঃ

আমি প্রথমেই বলেছি এই সকল মাইক্রো জব ওয়েবসাইট থেকে কাজ করে বেশি ইনকাম করা সম্ভব নয়। তবে পড়াশোনা চাকরি বা অন্যান্য কাজের পাশাপাশি পার্টটাইম কাজ করে মোটামুটি ইনকাম করা সম্ভব।

সবচেয়ে ভালো হয় আপনি যদি অনলাইন থেকে ইনকাম করতে চান সে ক্ষেত্রে কোনো একটি বিষয়ে দক্ষতা অর্জন করে তারপর কাজে নামুন। এতে করে সময়ের সাথে সাথে আপনার দক্ষতা বাড়বে এবং ইনকাম এর পরিমাণ বাড়তে থাকবে। যে কেউ চাইলে ফুলটাইম কাজ করে অনলাইন থেকে মোটামুটি 20 হাজার টাকা থেকে শুরু করে কয়েক লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করতে পারে।

Post a Comment

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

নবীনতর পূর্বতন