আপনি কি জানতে চান, কিভাবে কয়েনবেস থেকে বিকাশে পেমেন্ট নেওয়া যায়? তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্যই। কেননা আজকের এই টপিকে Coinbase to Bkash এ টাকা নেওয়ার ব্যাপারে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব। সেইসাথে অনেক গুরুত্বপূর্ণ কিছু তথ্য তুলে ধরব। তাই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

Coinbase to Bkash


কেন আমরা কয়েনবেস থেকে বিকাশ পেমেন্ট নিব?

আপনার হয়তো একটি কয়েনবেস অ্যাকাউন্ট রয়েছে এবং কিছু পরিমাণ ডলারও রয়েছে। কিন্তু সেই ডলার গুলোকে কিভাবে এক্সচেঞ্জ করে বিকাশে টাকা নেওয়া যায়, এই সম্পর্কে জানেন না। আর সম্পর্কে জানতে আপনি হয়তো এই আর্টিকেলটি পড়তে এসেছেন।

মূলত আমাদের মধ্যে যারা ফ্রিল্যান্সিং এর সাথে জড়িত তারা প্রায়ই বিভিন্ন ধরনের পেমেন্ট মাধ্যম ব্যবহার করে আমাদের কাজের পেমেন্ট নিয়ে থাকি। তবে বর্তমানে অনেক ক্লায়েন্ট বিশ্বে আলোড়ন সৃষ্টিকারী বিটকয়েনের মাধ্যমে আমাদেরকে পেমেন্ট দিয়ে থাকেন।

পেমেন্ট মাধ্যম হিসেবে আমরা বাংলাদেশের বেশিরভাগ মানুষ কয়েনবেস একাউন্ট ব্যবহার করে থাকি। যেহেতু বাংলাদেশে ক্রিপ্টোকারেন্সি বৈধ নয় সেহেতু ফ্রিল্যান্সিং করে আয় করা ক্রিপ্টোকারেন্সি বা বিটকয়েন জাতীয় কারেন্সিগুলো এক্সচেঞ্জ করতে আমাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। যেহেতু আমরা এই ডিজিটাল কারেন্সি এক্সচেঞ্জ না করলে বাস্তবিক জীবনে সেগুলো ব্যবহার করতে পারছি না, সেই কারণে আমাদেরকে কয়েনবেস থেকে বিকাশে কারেন্সিগুলো একচেঞ্জ করে নিতে হয়।

আরো পড়ুন:   

Coinbase to Bkash এ নেওয়ার পূর্বে এগুলো অবশ্যই পড়ুন

যেহেতু বাংলাদেশে ক্রিপ্টোকারেন্সি বৈধ নয় এবং এটি এক্সচেঞ্জ করার জন্য সরকারি কোন অনুমোদন আসেনি, সেহেতু এটিকে কেন্দ্র করে একদল মানুষ বিভিন্ন ধরনের প্রতারণার ফাঁদ পেতে আছেন। এরা মূলত ক্রিপ্টোকারেন্সি জগতে যারা নতুন করে তাদেরকে টার্গেট করে প্রতারণা করে থাকে কারেন্ট সেগুলো হাতিয়ে নেওয়ার চেষ্টা করে।

প্রতারকরা বেশিরভাগ সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করার মাধ্যমে প্রতারণা করার চেষ্টা করে। তাছাড়া বর্তমানে তারা বিভিন্ন ধরনের এক্সচেঞ্জ ওয়েবসাইট প্রতারকরা খুলে বসে আছেন। তাই Coinbase to Bkash এ টাকা নেওয়ার পূর্বে নিন্মের বিষয়গুলো মেনে এক্সচেঞ্জ করার চেষ্টা করুন:-

  • লেনদেন করার ক্ষেত্রে সঠিক এবং বিশ্বাসযোগ্য ওয়েবসাইট বাছাই করুন।
  • লেনদেন করার ক্ষেত্রে আপনি যে ওয়েবসাইটের সাথে লেনদেন করতে চাচ্ছেন সেটির ডোমেইন নেম ঠিক আছে কিনা ভালোভাবে লক্ষ্য করুন ( ডোমেইন উদাহরণ: www.abc.com )
  • আপনি যেই ওয়েবসাইটটির সাথে লেনদেন করবেন, সেই ওয়েবসাইটটি বিশ্বাসযোগ্য এবং সচল কিনা তা নিশ্চিত হয়ে নিন। 
  • লেনদেনের পূর্বে অবশ্যই ওয়েবসাইটের রিজার্ভ দেখে নিন 
  • সাইটের নিয়ম-নীতি মেনে এক্সচেঞ্জ করুন 
  • বিকাশ নাম্বার দেওয়ার ক্ষেত্রে খুব সাবধানতা অবলম্বন করে বিকাশ নাম্বার দিন এবং সঠিকভাবে পেমেন্ট প্রুফ অর্থাৎ আপনি যে তাদেরকে পে করেছেন সেটি সাবমিট করুন 
  • একসাথে বেশি পরিমাণ ডলার লেনদেন করা থেকে বিরত থাকুন। ( মনে করুন আপনার কাছে 100 ডলার বিটকয়েন রয়েছে, সেক্ষেত্রে 10 বা 15 ডলার করে এক্সচেঞ্জ করার চেষ্টা করুন ) 

কয়েনবেস থেকে বিকাশে নেওয়ার উপায়

Coinbase to Bkash এ টাকা নেওয়ার ক্ষেত্রে আমি আপনাদের সাথে একটি বিশ্বাসযোগ্য ওয়েবসাইট শেয়ার করব। যেখানে আমি নিজেও অনেকবার বিশ্বস্ততার সহিত ডলার এক্সচেঞ্জ করেছি। তাই আপনাদের সাথে শেয়ার করছি। ওয়েবসাইট লিঙ্ক: https://pay2change.com/ 

তবে সাইটটিতে ডলার বাই-সেল করার ক্ষেত্রে আপনাকে রেজিস্টার করে একাউন্ট খোলার পর আইডি কার্ড দিয়ে ভেরিফাই করে নিতে হবে। অন্যথায় আপনি কোন প্রকার ডলার Buy-sell করতে পারবেন না। কয়েনবেস থেকে বিকাশে টাকা কনভার্ট করার ক্ষেত্রে নিচের ভিডিওটি আপনাকে অনেক বেশি সহায়তা করবে। আর্টিকেল এর চেয়ে ভিডিও দেখে ভালোভাবে বোঝা যায়। আপনাদের বোঝার সুবিধার্থে ভিডিও শেয়ার করেছি ভিডিওটি দেখে এক্সচেঞ্জ করা শিখে নিন।



সাইটটি বিশ্বস্ততার সহিত 2018 সাল থেকে গ্রাহকদেরকে পেমেন্ট করে আসছে। আপনি যদি আমাকে প্রশ্ন করেন যে, বাংলাদেশের সবচেয়ে সেরা ডলার এক্সচেঞ্জ সাইট কোনটি? তাহলে আমি চোখ বুজে এই সাইটটির নাম বলবো। 

তাছাড়াও https://super-pays.com/ ওয়েবসাইটের সাথে আমি ছোটখাটো লেনদেন করেছি, অনেক ভালো লেগেছে। তবে এই সাইটটি থেকে লেনদেন করার পূর্বে অবশ্যই এডমিনের সাথে কথা বলে নিবেন।আরো আরেকটা মজার ব্যাপার হচ্ছে এই সাইটটিতে আইডেন্টি ভেরিফিকেশন করা লাগেনা। তাছাড়া এডমিন সাপোর্ট অনেক ভালো। 

শেষ কথা 

আশা করি আজকের এই টপিকের মাধ্যমে Coinbase to Bkash এ টাকা নেওয়ার পদ্ধতি সম্পর্কে জানতে পেরেছেন। এসম্পর্কিত যদি কারো কোন প্রশ্ন থেকে থাকে তাহলে নিচের কমেন্ট বক্সে আমাদেরকে জানাতে পারেন। 

Post a Comment

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে ইরিলেভেন্ট লিংক শেয়ার করার চেষ্টা করবেন না । স্পামিং করা থেকে বিরত থাকুন । আপনার লিংকটি যুক্তিসঙ্গত না হলে সেটি অ্যাপ্রুভ করা হবে না ।

নবীনতর পূর্বতন